Home / মিডিয়া / পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ডিআরইউ-বিজেসির উদ্বেগ

পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ডিআরইউ-বিজেসির উদ্বেগ

শেরপুর নিউজ ডেস্ক: সাংবাদিকদের সমালোচনা করে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দেওয়া বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে পেশাজীবী সাংবাদিকদের দুই সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)। রোববার (২৩ জুন) পৃথক বিবৃতিতে দুই সংগঠনের পক্ষে এ উদ্বেগ জানানো হয়।

ডিআরইউর বিবৃতিতে বলা হয়, সম্প্রতি পুলিশের সাবেক ও বর্তমান কয়েক কর্মকর্তাকে নিয়ে সংবাদ প্রকাশের পর কোনো কোনো মহল ও সংগঠন যে ভাষায় প্রতিক্রিয়া ব্যক্ত করছে, তা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকিস্বরুপ।

ডিআরইউর সভাপতি সৈয়দ শুকুর আলী ও সাধারণ সম্পাদক মহি উদ্দিনের সই করা বিবৃতিতে আরও বলা হয়, দেশের কয়েকজন বর্তমান ও সাবেক সরকারি কর্মকর্তার অস্বাভাবিক সম্পদের মালিক হওয়ার সংবাদ কোনো বিশেষ উদ্দেশ্য নিয়ে প্রকাশ করা হয়েছে বলে তারা মনে করেন না। সাংবাদিকেরা সব সময় দায়িত্বশীল এবং তথ্যভিত্তিক সংবাদ প্রকাশ করে থাকেন।

ডিআরইউর সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, সব তথ্যই গণমাধ্যমের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু সাংবাদিকদের বড় কাজটি হচ্ছে বিভিন্ন বিষয়ে অনুসন্ধানী সংবাদ পরিবেশন করা। সাংবাদিকরা অনুসন্ধান করে তথ্য-উপাত্ত বের করে থাকেন ও পেশাদারির সঙ্গে তা প্রকাশ করেন।

অন্যদিকে বিজেসির বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সময়ে পুলিশ বাহিনীর কর্তা ব্যক্তিরা বলেছেন, ব্যক্তির দায় কোনোদিন প্রতিষ্ঠান নেবে না। কিন্তু পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের এই চিঠির মাধ্যমে কি ব্যক্তির দুর্নীতির দায় প্রতিষ্ঠানের ঘাড়ে তুলে নেওয়া হয় না? যেসব প্রতিবেদন গণমাধ্যমে হয়েছে তা সত্য না মিথ্যা সে বিষয়ে কোনো ধরনের তদন্ত না করে ঢালাওভাবে এ ধরনের চিঠি দেওয়া পেশাদারি দায়িত্বশীলতাকে প্রশ্নবিদ্ধ করে।

Check Also

গাজায় ইসরায়েলি হামলায় ৫ সাংবাদিক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: গাজায় ইসরায়েলি সেনাবাহিনীর বোমা ও বিমান হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত পাঁচজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + ten =

Contact Us