সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

শেরপুর ডেস্ক: বগুড়ায় ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার দুপুরে শহরের পুলিশ প্লাজায় নারী কল্যাণ সমিতির শো রুমের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই যুবকের নাম আল আমিন। তিনি কুমিল্লার বুড়িচং উপজেলার কংশনগর চরেরপাড়া এলাকার আব্দুর রহিমের ছেলে। রাত পৌণে ১১টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম।

পুলিশের এই কর্মকর্তা জানান, দুপুর আড়াইটার দিকে আল আমিন ডিবি পুলিশ পরিচয়ে পুলিশ প্লাজার বিভিন্ন শো রুমে ঢুকে ক্রেতা ও বিভিন্ন দোকানের মালিকদের সাথে কৌশলে মালামাল ও টাকা আত্মসাৎ করার চেষ্টা করছিল। কর্তব্যরত পুলিশ বিষয়টি টের পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানায়। পরে খবর পেয়ে সদর ফাঁড়ির টিম তাকে গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, গ্রেপ্তারের পর আল আমিন জিজ্ঞাসাবাদে একটি পরিচয় পত্র দেখায়। সেখানে ইংরেজীতে গফ অৎরভ কযধহ, ঘ-৩৩২৩২০৮৮৩৫০৩, ইঢ়-৫১৮১০৫৯২৩, ই-অ+, উই চড়ষরপব লেখা আছে। ওই আইডি কার্ড ও বাংলাদেশ পুলিশে ব্যবহৃত আইডি কার্ড এর মধ্যে ব্যাপক অসঙ্গতি থাকায় আল আমিনকে আইডি কার্ড এর বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তখন তিনি জানায় প্রতারণার উদ্দেশ্যে ভুয়া আইডি কার্ড তৈরী করে নিজেকে ডিবি পুলিশের পরিচয় দিত। এছাড়াও আল আমিন স্বীকার করে তিনি দেশের বিভিন্ন জেলায় যেয়ে একই ভাবে বিভিন্ন লোকজনকে ডিবি পুলিশের পরিচয় দিয়া জনসাধারণের থেকে মামলামাল ও টাকা আত্মসাৎ করেছে৷

শরাফত ইসলাম বলেন, আল আমিন একাধিক মামলার আসামী। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Check Also

দলীয় কার্যালয়ে হামলার ঘটনায় বগুড়া জেলা আওয়ামী লীগের নিন্দা ও প্রতিবাদ

বিএনপি জামাতের নির্দেশে ছাত্রদল এবং ছাত্র শিবিরের নেতৃত্বে অতর্কিত হামলা করে আওয়ামীলীগ কার্যালয়ের চেয়ার টেবিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 10 =

Contact Us