Home / বিদেশের খবর / বাইডেন পুত্র হান্টারের ২৫ বছরের জেল হতে পারে

বাইডেন পুত্র হান্টারের ২৫ বছরের জেল হতে পারে

শেরপুর নিউজ ডেস্ক: আগ্নেয়াস্ত্র কেনার সময় মাদকাসক্তি নিয়ে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে করা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন (৫৪)। মঙ্গলবার (১১ জুন) যুক্তরাষ্ট্রের ডেলওয়ার অঙ্গরাজ্যের একটি আদালত ফৌজদারি অপরাধের তিনটি অভিযোগেই তাকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন। খবর: রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, হান্টার বাইডেনের বিরুদ্ধে প্রথম অভিযোগ, আগ্নেয়াস্ত্র কেনার সময় তিনি মিথ্যা তথ্য দেন। দ্বিতীয় অভিযোগ, অস্ত্র বিক্রেতার নথিপত্রে মিথ্যা তথ্য থাকার বন্দোবস্ত করেন এবং তৃতীয় অভিযোগ, অবৈধভাবে আগ্নেয়াস্ত্র কাছে রাখা। আদালত সাজা ঘোষণার জন্য কোনো তারিখ নির্ধারণ করেননি। তবে ১২০ দিনের মধ্যে এ ঘোষণা আসবে অর্থাৎ আগামী ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই সাজা শুরু হতে পারে তার।

সিএনএন জানায়, আমেরিকার আইন অনুযায়ী তিনটি ফৌজদারি মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় হান্টার বাইডেনের সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত জেল এবং ৭ লাখ ৫০ হাজার ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

উল্লেখ্য, ২০১৮ সালের বন্দুক কেনার জন্য প্রয়োজনীয় ফর্মগুলোতে মিথ্যা বিবৃতি দেয়ার জন্য ২০২৩ সালের সেপ্টেম্বরে অভিযুক্ত করা হয়েছিল ৫৩ বছর বয়সি হান্টারকে। ফর্মে সেই বিবৃতির ভিত্তিতে ফৌজদারি মামলার মুখোমুখি হতে হয়েছিল তাকে। ২০১৮ সালের অক্টোবর মাসে ১১ দিনের জন্য অবৈধ ভাবে বন্দুকটি নিজের কাছে রেখেছিলেন বলেও অভিযোগ প্রমাণিত হয়েছে হান্টারের বিরুদ্ধে।

রিপাবলিকানরা অভিযোগ করেন, বাইডেন যখন ভাইস প্রেসিডেন্ট পদে ছিলেন, তখন হান্টারের বিভিন্ন ব্যবসায়িক আর্থিক লেনদেন থেকে লাভবান হয়েছিলেন তিনিও। তাদের দাবি, ২০১৫-’১৬ সালে ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন জো বাইডেন তৎকালীন দুর্নীতিগ্রস্ত ইউক্রেনীয় সংস্থাকে রক্ষা করতে হস্তক্ষেপ করেছিলেন। সেই বোর্ডে উপস্থিত ছিলেন হান্টারও।

এমনকি, অতিরিক্ত মদ্যপান এবং মাদকের নেশায় জড়িত হওয়ায় পুত্রের আচরণ বাইডেনের প্রচারে ব্যাঘাত ঘটিয়েছিল বলে ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনের সময় বাইডেনের দল ডেমোক্র্যাটিক পার্টির একাংশ অভিযোগ তুলেছিল।

Check Also

ভালোবাসার ঊর্ধ্বে কিছুই নয়- মেলানিয়া ট্রাম্প

শেরপুর নিউজ ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের প্রচার সভায় বন্দুকবাজের গুলিতে আহত হওয়ার পর অবশেষে মুখ খুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 11 =

Contact Us