Home / দেশের খবর / বাংলাদেশের সঙ্গে অনেক দেশ ব্যবসা করতে চায় : ইইউ রাষ্ট্রদূত

বাংলাদেশের সঙ্গে অনেক দেশ ব্যবসা করতে চায় : ইইউ রাষ্ট্রদূত

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত এবং প্রতিনিধিদলের প্রধান চার্লস হোয়াইটলি বলেছেন, অনেক দেশ বাংলাদেশের সঙ্গে ব্যবসা করতে চায়।

মঙ্গলবার (১১ জুন) তিনি জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিসিএবি) ফ্ল্যাগশিপ ইভেন্ট ডিসিএবি টকে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ পছন্দ করার অবস্থানে রয়েছে। কারণ অনেক দেশ বাংলাদেশের সঙ্গে ব্যবসা করতে চায়। এটা সহজ ও সরল বিষয়। ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংক বাংলাদেশে আরও ব্যবসা করতে চায়। কারণ দেশটির জিডিপি অনুপাতে ঋণের পরিমাণ তুলনামূলকভাবে ভালো।

হোয়াইটলি বলেন, বাণিজ্য হচ্ছে বাংলাদেশ-ইইউ সম্পর্কের মূল ভিত্তি এবং সেই ভিত্তি ক্রমবর্ধমান।

ইইউ রাষ্ট্রদূত নতুন বিধিবিধানের প্রতি বাংলাদেশের দৃষ্টিভঙ্গির ভূয়সী প্রশংসা করে বলেন, জিএসপি প্লাসে উত্তরণের প্রত্যাশায় বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী অগ্রগতি করেছে।

তিনি বলেন, আমি বাংলাদেশের মনস্তাত্ত্বিক পদ্ধতিতে খুব খুশি। তারা এই বিষয়গুলোকে গুরুত্ব সহকারে নেয়। তারা এটিকে খুব প্রাথমিক পর্যায়ে দেখে। তাই এটা খুব চিত্তাকর্ষক।

রাষ্ট্রদূত বাংলাদেশের অংশীদারিত্ব এবং গ্লোবাল গেটওয়ে এর নতুন উদ্যোগ নিয়ে কথা বলেন যার মাধ্যমে ব্রাসেলস অবকাঠামো উন্নয়ন এবং প্রযুক্তি স্থানান্তরের জন্য গুণমান অফার করছে।

অনুষ্ঠান পরিচালনা করেন ডিক্যাবের সভাপতি নুরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

Check Also

ঈদের ছুটি শেষে বুধবার খুলছে অফিস

শেরপুর নিউজ ডেস্ক : ঈদুল আজহার ছুটি শেষে বুধবার (১৯ জুন) খুলছে সরকারি অফিস। গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =

Contact Us