Home / বগুড়ার খবর / ধুনটে ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

ধুনটে ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

 

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় বগা বিএল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচনকে ঘিরে প্রধান শিক্ষক আব্দুস সালামের বিরুদ্ধে পছন্দের প্যানেলের পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৯ জুন) দুপুরের দিকে নির্বাচনে অভিভাবক সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জোলাগাতী গ্রামের মাসুদ রানা পাঠান বাদি হয়ে রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার কাছে এ অভিযোগ করেন। এই অভিযোগের অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আগামী ১২ জুন ব্যালট পেপারের মাধ্যমে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদ্যালয়ে মোট ভোটার সংখ্যা ৩১৮ জন। নির্বাচনে দু’টি প্যানেলে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চারজন অভিভাবক সদস্য পদে নির্বাচিত হবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দু’টি প্যানেলে বিভক্ত হয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

এ অবস্থায় নির্বাচন আচরণবিধি ভঙ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম প্রতিদ্বন্দ্বী একটি প্যানেলের পক্ষে ভোট প্রার্থনায় মাঠে নেমেছেন। এ বিষয়ে উপজেলার বগা বিএল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বলেন, আমি কোন প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছি না।

তারপরও প্রতিদ্বন্দ্বী একটি পক্ষ রিটার্নিং অফিসারের কাছে আমার বিরুদ্ধে ভিত্তিহীন ও মনগড়া অভিযোগ করছেন। নির্বাচনে অবাধ, নিরপেক্ষ ও শন্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ধুনট উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির নির্বাচনে রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল কাফী বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এরইমধ্যে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের অভিযোগের প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

শেরপুরে নিখোঁজ শিশুর সন্ধানে করতোয়া নদীতে ফায়ার সার্ভিসের নিষ্ফল অভিযান!

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে নাহিদ হাসান (৫) নামে এক শিশু নিখোঁজ হয়েছে। শুক্রবার (১৪ জুন) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eight =

Contact Us