Home / দেশের খবর / ডিজিটাল বাংলাদেশের অন্যতম প্রাপ্তি ভূমিসেবা ডিজিটালাইজেশন

ডিজিটাল বাংলাদেশের অন্যতম প্রাপ্তি ভূমিসেবা ডিজিটালাইজেশন

শেরপুর নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘শেখ হাসিনার নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশের সৃষ্টি। সেই ডিজিটাল বাংলাদেশের একটি অন্যতম প্রাপ্তি হচ্ছে ভূমি ব্যবস্থাপনায় ডিজিটালাইজেশন।’

শনিবার (৮ জুন) চট্টগ্রাম নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে ‘সপ্তাহব্যাপী ভূমিসেবা সপ্তাহ-২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় ও জেলা প্রশাসন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি আমরা। স্মার্ট পদ্ধতিতে ভূমিসংক্রান্ত সব সেবা দুর্নীতি ও হয়রানিমুক্তভাবে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি অন্যতম ক্ষেত্র। বর্তমান প্রজন্মকে ভূমি ব্যবস্থাপনা বিষয়ে জ্ঞান অর্জনের আহ্বান জানাচ্ছি।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী কমিশনার রাজীব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সঞ্জয় সরকার প্রমুখ।

সরকারের ভূমি মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাধারণ নাগরিকের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত সারা বাংলাদেশে ভূমিসেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলাসহ বিভাগের ১১টি জেলার ১০৩টি উপজেলা ভূমি অফিস, সার্কেল ভূমি অফিস ও সব ইউনিয়ন ভূমি অফিসে ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উদযাপিত হচ্ছে।

Check Also

বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 3 =

Contact Us