সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / মাসের প্রথম দিনই বেতন-ভাতা পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা

মাসের প্রথম দিনই বেতন-ভাতা পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা

শেরপুর নিউজ ডেস্ক: প্রতি মাসে শিক্ষা মন্ত্রণালয় ও অধিদপ্তরের অনুমোদন সাপেক্ষে বেতন-ভাতা পাস হয় শিক্ষকদের। পাস হওয়ার পর প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির অনুমোদন সাপেক্ষে ব্যাংক থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন-ভাতা উত্তোলন করতে পারেন এমপিওভুক্ত শিক্ষকরা। যদিও সরকারি অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের বেতন ইএফটির ( ইলেকট্রিক মানি ট্রান্সফার) মাধ্যমে মাসের প্রথম দিন দিয়ে দেওয়া হয়। এখন থেকে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরাও মাসের প্রথম দিনই ইএফটির মাধ্যমে ব্যাংক হিসাবে বেতন পাবেন।

গতকাল জাতীয় সংসদে বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ এ তথ্য তুলে ধরেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর অবসর সুবিধা ও কল্যাণ অনুদানের অর্থ ইএফটি-তে প্রদানের কাজ চলমান রয়েছে। এতে অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের ভোগান্তি অনেকাংশে কমবে বলে আশা করা যায়। তাছাড়া, এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীর বেতন-ভাতার অর্থ ইএফটি-তে প্রদানের কাজ চলমান রয়েছে। ফলে শিক্ষক ও কর্মচারীরা প্রথম কর্মদিবসে ঘরে বসে তার ব্যাংক হিসাবে সরাসরি ইএফটির মাধ্যমে বেতন-ভাতা পাবেন এবং তাদের ভোগান্তি কমবে।

Check Also

কলেজে ভর্তি ১ আগষ্ট পর্যন্ত, ক্লাস শুরু ৬ আগষ্ট

শেরপুর নিউজ ডেস্ক: একাদশ শ্রেণিতে ভর্তির সময়সীমা বাড়িয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। নতুন সময়সীমা অনুযায়ী কলেজে ভর্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 8 =

Contact Us