সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুর উপজেলা পরিষদ নির্বাচন কাল, ৩ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৫ জন

শেরপুর উপজেলা পরিষদ নির্বাচন কাল, ৩ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৫ জন

মমিনুল ইসলাম : বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন কাল বুধবার (৪ জুন) ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এতে ৩টি পদে সর্বমোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মঙ্গলবার নির্বাচনী সরঞ্জমাদি উপজেলার ১০৭টি ভোট কেন্দ্রে পৌঁেছ গেছে। বুধবার সকালে কেন্দ্রে পৌঁছে দেয়া হবে ব্যালট পেপার।

শেরপুর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে সর্বমোট ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন আলহাজ¦ শাহজামাল সিরাজী ( মোটর সাইকলে মার্কা), সুলতান মাহমুদ (আনারস মার্কা), রুবেল আহমেদ (কাপ পিরিচ মার্কা), এমএ হান্নান ( জোড়াফুল মার্কা) ও জাকারিয়া তারেক বিদ্যুত ( ঘোড়া মার্কা)।

ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তি আলহাজ¦ মুন্সী সাইফুল বারী ডাবলু ( চশমা মার্কা), তাজুল ইসলাম কিরণ (টিউবওয়েল মার্কা), নূরে আলম সানি ( তালা মার্কা), সাদ্দাম হোসেন (মাইক মার্কা), রনি সরকার (উড়োজাহাজ মার্কা) ও বিধান ঘোষ ( টিয়া পাখি মার্কা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন- ফাতেমা খাতুন ময়না (কলস মার্কা), ফিরোজা খাতুন (প্রজাপতি মার্কা), মর্জিনা বেগম (ফুটবল মার্কা) ও শিখা খাতুন (হাসঁ মার্কা)। গত সোমবার নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে। এখন ভোটে কে হাসবেন শেষ হাসি তা দেখার পালা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন জানান, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। এতে সর্বমোট ভোটার সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৯৬৯ জন এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৩ হাজার ৮৫৪ জন আর নারী ভোটার ১ লাখ ৪৯ হাজার ১১৫ জন। নির্বাচনে সর্বমোট ৮০০টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

সহকারি রির্টানিং অফিসার ও শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদী জানান, নির্বাচনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য উপজেলায় ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সুষ্ঠু ও শাস্তিপুর্ণভাবে ভোট গ্রহণের জন্য ভোটকেন্দ্রে পুলিশ-আনসারের পাশাপাশি র‌্যাব,বিজিপি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ষ্ট্রাইকিং ফোর্স ও সাদা পোশাকে গোয়েন্দা সংস্থা দায়িত্ব পালন করবেন।

Check Also

শেরপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে যাতায়াত, যানজট নিরসন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 5 =

Contact Us