Home / খেলাধুলা / রিয়াল মাদ্রিদে এমবাপ্পে

রিয়াল মাদ্রিদে এমবাপ্পে

শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষিত আর নানা নাটকীয়তার পর রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি অধিনায়কের সঙ্গে ৫ বছরের চুক্তি করেছে চ্যাম্পিয়ন্স লিগের ১৫তম শিরোপা জয়ীরা। আনুষ্ঠানিক এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপ্পে এখন রিয়াল মাদ্রিদের।

আগামী পাঁচ মৌসুম সাদা জার্সিতে মাঠ মাতাবেন ফরাসী বিশ্বকাপজয়ী এই তারকা। এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়ে নিজেদের ওয়েস সাইটে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, ‌‘রিয়াল মাদ্রিদ সিএফ এবং কিলিয়ান এমবাপ্পে একটি চুক্তিতে পৌঁছেছে। যার ফলে তিনি আগামী পাঁচ মৌসুমের জন্য রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন।’

বিবিসি বলছে, পাঁচ বছরের চুক্তি রিয়ালে নাম লিখিয়েছেন এমবাপ্পে। বার্ষিক ১৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন রিয়াল থেকে। এছাড়া সাইনিং বোনাস হিসেবে পাবেন ১৫০ মিলিয়ন ইউরো। ইমেজ রাইটস থেকেও অর্থ পাবেন এমবাপ্পে।

২০১৭ সালে আরেক ফরাসি ক্লাব মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। পরের বছর তাকে কিনে নেয় লিগ ওয়ানের জায়ান্টরা। কিন্তু এর কিছুদিন পর থেকেই এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জন শুরু হয়। এরপর ২০২২ সালের গ্রীষ্মে রিয়ালে প্রায় যোগ দিয়েই ফেলেছিলেন এমবাপ্পে। কিন্তু ফরাসি প্রেসিডেন্টের হস্তক্ষেপে সে যাত্রায় রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে পিএসজিতে থেকে যান এমবাপ্পে।

চলতি মৌসুমের শুরুতে ফের এমবাপ্পের দলবদলের গুঞ্জন ওঠে। পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি করতে না চাওয়ায় তাকে প্রাক-মৌসুম প্রস্তুতির দল থেকে বাদও দেয়া হয়েছিল। পরে কোচ লুইস এনরিকের হস্তক্ষেপে আরও এক মৌসুম প্যারিসে কাটাতে রাজি হলে তাকে দলের সঙ্গে নেওয়া হয়। কিন্তু কথা রাখলেন না এমবাপ্পে।

ফরাসি ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে। ক্লাবটির জার্সি গায়ে ৩০৮ ম্যাচে ২৫৬ গোল ও ১০৮টি অ্যাসিস্ট করেছেন তিনি। ফ্রান্সে মোট সাতবার লিগ চ্যাম্পিয়ন হয়েছেন এমবাপ্পে। এছাড়া চারবার ফ্রেঞ্চ কাপ, দুইবার লিগ কাপ, তিনবার ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন এমবাপ্পে।

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + nine =

Contact Us