Home / খেলাধুলা / ডর্টমুন্ডের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন রিয়াল

ডর্টমুন্ডের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন রিয়াল

শেরপুর নিউজ ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জয়ের কোন না কোন উপলক্ষ্য ঠিকই খুঁজে নেয় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুস আর লুকা মডরিচকে বিদায়ী উপহার দেওয়া যেমন ছিল এবারের উপলক্ষ্য। সেখানে ২৭ বছর পর বরুশিয়া ডর্টমুন্ডের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের স্বপ্ন ছিল নস্যি। হলোও তাই।

শনিবার রাতে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে দানি কারভাহাল ও ভিনিসিয়াস জুনিয়র গোল করে রিয়ালকে ২-০ ব্যবধানে সহজ জয় এনে দিয়েছেন। লস ব্লাঙ্কেসদের জিতিয়েছেন ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

শিরোপার লড়াইয়ে প্রথমার্ধে কথা মতো সাহসী ফুটবল খেলেছে ডর্টমুন্ড। শুধু রিয়াল মাদ্রিদকে তারা আটকে রাখেনি, গোলের দারুণ সুযোগও তৈরি করে। কিন্তু করিম আদিয়ামি সুযোগ হারান।

দ্বিতীয়ার্ধেও সুবিধা করতে পারছিল না কার্লো আনচেলত্তির দল। কিন্তু মুহূর্তেই ম্যাচ কব্জা করা যে রিয়ালের চিরায়ত স্বভাব। তারা সুযোগ পেলে ছাড়বে কেন! ম্যাচের ৭৪ মিনিটে ওই সুযোগ কাজে লাগিয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন কারভাহাল। ৮২ মিনিটে ভিনিসিয়াস ওয়েম্বলির একপাশ স্তব্ধ করে অন্য পাশে উল্লাসের ঢেউ তোলেন।

তাদের ওই দুই গোলে শিরোপা নিশ্চিত করে রিয়াল। বিদায়ী ক্রুস ও মডরিচ চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বাধিক ষষ্ঠ শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন। কার্লো আনচেলত্তি কোচ হিসেবে সর্বাধিক পঞ্চম শিরোপা জয়ের কীর্তি গড়েছেন। রিয়াল গড়েছে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে দ্বিগুণের বেশি শিরোপা জয়ের ইতিহাস।

 

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 9 =

Contact Us