সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বুধবারের মধ্যে ৮০ শতাংশ বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে

বুধবারের মধ্যে ৮০ শতাংশ বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হবে

শেরপুর নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে গত দুই দিনে দেশের অর্ধেকের বেশি গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরই মধ্যে বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে কাজ করছে এবং আজ বুধবারের মধ্যে ৮০ শতাংশ সংযোগ স্বাভাবিক হবে বলে আশা করছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রণালয় থেকে গতকাল মঙ্গলবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘূর্ণিঝড়ের প্রভাবে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় ৩ কোটি ৩ লাখ ৯ হাজার ৭০২ জন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়। এর মধ্যে ১ কোটি ৩১ লাখ ৩৬ হাজার ৭০২ জন গ্রাহকের সংযোগ স্বাভাবিক হয়েছে। অর্থাৎ এখনো ১ কোটি ৭১ লাখ ৭৩ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছেন।

অন্যদিকে, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) মোট ১৫ লাখ ৪৮ হাজার ১৫৪ গ্রাহকের মধ্যে এখনো ১ লাখ ৪৪ হাজার ৬২৮ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন। অর্থাৎ দেশের মোট ১ কোটি ৭৩ লাখ ১৭ হাজার ৬২৮ জন গ্রাহক গতকাল বিকেল পর্যন্ত বিদ্যুৎবিচ্ছিন্ন।

সরেজমিনে আরইবি এবং ওজোপাডিকোর ক্ষয়ক্ষতির তথ্য অনুযায়ী, ৩৩ কেভির ৩১১টি ফিডার, ৩৩/১১ কেভির ৪৫১ উপকেন্দ্র, ১১ কেভির ৩৮৫১ ফিডার, ১২৬৬টি বৈদ্যুতিক খুঁটি, ১১২২টি ট্রান্সফরমার এখনো ক্ষতিগ্রস্ত আছে। বিদ্যুতের তার ছেঁড়া আছে ১ হাজার ৬৯৩ জায়গায় এবং মিটার ক্ষতিগ্রস্ত আছে ২৮ হাজার ৪৬৬টি। আজকের মধ্যে ৮০ শতাংশ গ্রাহকের সংযোগ স্বাভাবিক হবে এবং বাকি গ্রাহকদের সার্ভিস ড্রপ ও মিটার বাড়ি বাড়ি গিয়ে কাজ করা হবে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

Check Also

১৫ জেলায় ডিসি বদল হবে

শেরপুর নিউজ ডেস্ক: মাঠ প্রশাসনের জেলা প্রশাসক (ডিসি) পদে পরিবর্তন আনতে যাচ্ছে সরকার। চলতি মাসেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

Contact Us