Home / দেশের খবর / বাংলাদেশিদের অন অ্যারাইভাল ভিসা দিবে সৌদি আরব

বাংলাদেশিদের অন অ্যারাইভাল ভিসা দিবে সৌদি আরব

শেরপুর নিউজ ডেস্ক: যেসব বাংলাদেশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা শেনজেনভুক্ত দেশগুলোয় ভ্রমণ করেছেন তারা সৌদি আরবের অন অ্যারাইভাল ভিসা সুবিধা পাবেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসূফ আল দুহাইলান।

মঙ্গলবার (২৮ মে) চলতি বছর বাংলাদেশ থেকে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে রাজকীয় অতিথি হয়ে যারা হজে যাচ্ছেন দূতাবাসে তাদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

ঈসা বিন ইউসূফ আল দুহাইলান বলেন, প্রযুক্তির সাহায্যে হজযাত্রীদের যাত্রাকে আরও সহজ করা হয়েছে। সারা বিশ্বে রোড টু মক্কা ইনিশিয়েটিভের অধীনে সাতটি দেশের হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশনও তাদের নিজ নিজ দেশে হচ্ছে। বাংলাদেশিরাও টানা চর্তুথবারের মতো এ সুবিধা পাচ্ছেন। ফলে সৌদি গিয়ে বিমানবন্দরে কাউকে আর অপেক্ষা করতে হচ্ছে না। এমনকি যাত্রীদের ব্যাগও সরাসরি চলে যাচ্ছে তাদের নির্দিষ্ট গন্তব্যে।

উল্লেখ্য, প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় দেড় হাজার জন এ সুযোগ পেয়ে থাকেন। এ বছর বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার মোট ৪০ জন সৌদি বাদশাহর অতিথি হয়ে হজে যাচ্ছেন। বাংলাদেশ থেকে এবার যারা যাচ্ছেন তাদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রদূত।

 

Check Also

সংলাপে রাজি নন আন্দোলনকারীরা

শেরপুর নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলনের বর্তমান পরিস্থিতিতে সরকারের সঙ্গে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 16 =

Contact Us