সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অভিষেকেই ক্যাম্পবেলের রেকর্ড

অভিষেকেই ক্যাম্পবেলের রেকর্ড

শেরপুর ডেস্ক: জিম্বাবুয়ের জার্সিতে অ্যালিস্টার ক্যাম্পবেল খেলা ছেড়েছেন ২০০৩ সালে। তার উত্তরসূরি জোনাথন ক্যাম্পবেল সবে শুরু করলেন। সোনালি প্রজন্মের অ্যালিস্টার না থাকলেও ছেলের হাত ধরে গতকাল যেন চট্টগ্রামে ফিরে আসলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক হলো জোনাথন ক্যাম্পবেল।

আর অভিষেক ম্যাচেই নিজের নামটা লিখে ফেললেন রেকর্ড বইয়ে। ২৩ বলে ৪৫ রান করে দলকে যেমন উদ্ধার করেছেন, তেমনি টপকে গিয়েছেন ৫ বছর আগে তরি মুসাকান্দার করা রেকর্ড। ২০১৮ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচে ৪৩ রান করেছিলেন মুসাকান্দা। সেটিই ছিল সংক্ষিপ্ত এই সংস্করণে অভিষেক ম্যাচে করা ব্যক্তিগত সর্বোচ্চ। এবার সেটি টপকে গেলেন অ্যালিস্টারের পুত্র জোনাথন।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪২ রানে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে যখন ধুঁকছিল, তখন উইকেটে এসে হাল ধরেন অভিষিক্ত জোনাথন ক্যাম্পবেল। টাইগার বোলারদের শাসন করে অনন্য এক ভেলকি দেখান ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। ২৪ বল খেলে ৪টি চার ও ৩টি ছক্কায় করেন ৪৫ রান। প্রথম ইনিংস শেষে জোনাথন বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পেরে ভালো লাগছে। আমাদের ভালো স্কোর করা দরকার ছিল। আমরা যতটা সম্ভব ভয়ডরহীনভাবে খেলার চেষ্টা করেছি। আমরা (বেনেট ও আমি) ভালো বন্ধু। আমরা অতীতে একটি রুম শেয়ার করতাম। আমরা সত্যিই নিজেদের উপভোগ করেছি। ওরা ভালো বোলিং করেছে, তবে এটা ভালো ব্যাটিং উইকেট। আমাদের ভালো বোলিং করতে হবে।’ এই ম্যাচে জোনাথনের পাশাপাশি ব্রায়ান বেনেট করেন ২৯ বলে ৪৪ রান। তাতে নুয়ে পড়া জিম্বাবুয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে।

এ দিকে এই ম্যাচেও লিটন দাসকে একাদশে রেখে মাঠে নেমেছিল বাংলাদেশ। শুরুতে কয়েকটি বাউন্ডারি হাঁকালেও ছিলেন বেশ সতর্ক। তবে ইনিংস বেশি লম্বা করতে পারেননি। দলের প্রয়োজনের মুহূর্তে ২৫ বলে মাত্র ২৩ রান করে জোনাথনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তাতে আস্থার প্রতিদান গতদিনও দিতে পারেননি টাইগার ওপেনার।

Check Also

২০২৭ বিশ্বকাপের আয়োজক ব্রাজিল

  শেরপুর ডেস্ক: ২০২৭ নারী ফুটবল বিশ্বকাপ আয়োজকের দায়িত্ব থেকে বেশ কয়েকদিন আগেই সরে দাঁড়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 2 =

Contact Us