Home / দেশের খবর / তাপপ্রবাহ কমে বাড়বে বৃষ্টি

তাপপ্রবাহ কমে বাড়বে বৃষ্টি

শেরপুর ডেস্ক : টানা এক মাস তীব্র তাবপ্রবাহের পর অবশেষে দেশের বিভিন্ন জায়গায় হয়েছে বৃষ্টি। এতে আবহাওয়া কিছুটা শীতল অনুভব হলেও দেশজুড়ে এখন বৃষ্টি নিয়ে চলছে তুমুল আলোচনা। তাপপ্রবাহ কি কমবে, কখন বৃষ্টি হবে, হলেও কতদিন থাকবে?

এদিকে বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতর সুখবর দিয়েছে। সংস্থাটি বলছে, ৬ মে’র পর থেকে দেশের তাপমাত্রা কিছুটা প্রশমিত হবে। এর পর থেকে বৃষ্টিপাত বাড়ারও আভাস দেয়া হয়েছে। তবে অতিবৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। এ ছাড়া মে মাসে তিন থেকে পাঁচটি শিলাবৃষ্টি এবং এক থেকে দুটি মাঝারি বৃষ্টি হতে পারে।

শুক্রবার (৩ মে) এসব তথ্য জানিয়ে আবহাওয়াবিদ মোহাম্মদ হাফিজুর রহমান পূর্বাভাসে জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টায় সিলেট, চট্টগ্রাম বিভাগ ও ঢাকাসহ পূর্বাঞ্চলের কিছু কিছু স্থানে দমকা বাতাস ও মাঝারি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাফিজুর রহমান জানান, গত (বৃহস্পতিবার) ঢাকায় যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তা খুবই কম। রংপুর, রাজশাহী বিভাগে ১০০ ভাগ বৃষ্টি হয়নি।
অন্যদিকে আবহাওয়াবিদ আবুল কালাম সংবাদমাধ্যমকে বলেন, ‘৫ মে থেকে তাপমাত্রা কমে গিয়ে সহনশীল হওয়ার সম্ভাবনা রয়েছে, যা ৯ তারিখ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।’
এ সময় প্রতিদিন কাঙ্ক্ষিত বৃষ্টি হতে পারে এবং বৃষ্টির পরিমাণও বাড়বে। তবে টানা নয়, বৃষ্টি থেমে থেমে হবে।

Check Also

সব ধরনের জঙ্গি-সন্ত্রাসবাদ পুলিশের নিয়ন্ত্রণে: আইজিপি

শেরপুর নিউজ ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 20 =

Contact Us