Home / বিদেশের খবর / আরো কমেছে জ্বালানি তেলের দাম

আরো কমেছে জ্বালানি তেলের দাম

শেরপুর নিউজ ডেস্ক: অব্যাহত মূল্যস্ফীতির কারণে সুদের হার না কমানোর সম্ভাবনা ও মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনার কারণে বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে। তবে এখনো তা প্রায় ৬ মাসের মধ্যে সর্বোচ্চ রয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলের দিকে ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেলপ্রতি ৪৯ সেন্ট বা শূন্য দশমিক পাঁচ শতাংশ কমে ৮৯ দশমিক ৯৯ ডলারে দাঁড়ায়। একই দিনে ওয়েস্ট টেক্সাস ইন্টার মিডিয়েটের দাম ৫৫ শতাংশ বা শূন্য দশমিক ছয় শতাংশ কমে ৮৫ দশমিক ৬৬ ডলারে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে উচ্চ মূল্যস্ফীতি অব্যাহত থাকায় কঠোর মুদ্রা নীতি আরও দীর্ঘ হতে পারে। মূলত মূল্যস্ফীতি কমাতে সুদের হার বাড়ানো হয়। কিন্তু কঠোর মুদ্রা নীতি অর্থনৈতিক প্রবৃদ্ধিতে নেতিবাচক প্রভাব ফেলে। এতে তেলের চাহিদা কমে যায়। তাছাড়া ইরানের সম্ভাব্য হামলাকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

সম্প্রতি সিরিয়ায় ইরানের কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। এতে ইরানের এক শীর্ষ জেনারেলসহ বেশ কয়েকজন হতাহত হয়। এ ঘটনার পরপরই ইরানের পক্ষ থেকে প্রতিশোধ নেওয়ার হুমকি দেওয়া হয়। পশ্চিমা গণমাধ্যমেও বলা হচ্ছে সরাসরি ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান। যে কোনো সময় এই হামলা চালানো হতে পারে।

Check Also

মে মাসেই ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ চার দেশ

শেরপুর নিউজ ডেস্ক: চলতি মে মাসেই ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ ইউরোপের কয়েকটি দেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

Contact Us