সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / বেতন-বোনাস পেয়েছেন ৯৯ শতাংশ পোশাক শ্রমিক: বিজিএমইএ

বেতন-বোনাস পেয়েছেন ৯৯ শতাংশ পোশাক শ্রমিক: বিজিএমইএ

শেরপুর নিউজ ডেস্ক: দেশের ৯৯ শতাংশ পোশাক কারখানার শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস দেওয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। আজ মঙ্গলবার রাজধানীর উত্তরার বিজিএমইএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিএমইএ সভাপতি এসএম মান্নান কচি।

তিনি বলেন, ‘ইতোমধ্যে ৯৯ ভাগ পোশাক কারখানা শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস দিয়ে দেওয়া হয়েছে।বাকিগুলো আজকের মধ্যেই দিয়ে দেবে।

দেশে বর্তমানে ২ হাজার ২৩০টি কারখানা চালু রয়েছে জানিয়ে তিনি বলেন, ঢাকায় চালু থাকা কারখানার সংখ্যা ১ হাজার ৯০৬টি ও চট্টগ্রামে ৩২৪টি।

এসএম মান্নান আরও বলেন, শতভাগ পোশাক কারখানা ফেব্রুয়ারি মাসের বেতন পরিশোধ করেছে। মার্চ মাসের বেতন দিয়েছে ৯৯ দশমিক ২৫ শতাংশ বা ২ হাজার ২১৩টি কারখানা।এছাড়া ৯৯ দশমিক ৫৬ শতাংশ বা ২ হাজার ২২০টি কারখানা ইতোমধ্যে ঈদুল ফিতরের বোনাস দিয়েছে।

তিনি আরও বলেন, গত ৭ ও ৮ এপ্রিল যথাক্রমে ছুটি হয়েছে ১৯৯টি ও ১ হাজার ১৯৯টি কারখানা। আজ মঙ্গলবার ছুটি হওয়ার কথা রয়েছে ৪৭৮টি কারখানা।

ভবিষ্যতে ঈদের ছুটিতে নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান মান্নান। বিশেষ করে বাস, ট্রেন এবং নৌযানে অতিরিক্ত যাত্রী বহন রোধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।

Check Also

১৫ শতাংশ কর দিলে কালোটাকা সাদা

শেরপুর নিউজ ডেস্ক: আবারও সাধারণ ক্ষমার (ট্যাক্স অ্যামনেস্টি) আওতায় কালোটাকা বা অপ্রদর্শিত আয় বৈধ করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

Contact Us