সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সচেষ্ট সরকার: পরিবেশমন্ত্রী

দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সচেষ্ট সরকার: পরিবেশমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বৈশ্বিক বিভিন্ন কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। তবে সরকার দ্রবমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য অব্যাহতভাবে চেষ্টা করে যাচ্ছে। একাজে সফল হওয়া রাতারাতি সম্ভব নয় বিধায় সরকার বিভিন্নভাবে দরিদ্র ও অসহায় মানুষকে সহযোগিতা করে যাচ্ছে।

শনিবার (৩০ মার্চ) আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের মানুষের মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা সকল সমস্যা ও সংকটে আপনাদের পাশে আছি। কভিড-১৯ এর সময়েও আমরা জনগণের পাশে ছিলাম। ভবিষ্যতে যেকোন সংকটেও আমরা জনগণের পাশে থাকবো। আমার নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডেই ঈদ উপহার বিতরণ করা হবে।

’এদিকে শনিবার রাজধানীর নিউমার্কেটে কালবেলা কনফারেন্স রুমে আয়োজিত জলবায়ু পরিবর্তন পানি ও স্যানিটেশন শীর্ষক গোলটেবিল বৈঠকে মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেন, ‘নদীর দখল ও দূষণ মুক্ত করতে একযোগে কাজ করতে হবে। দখলমুক্ত করতে পারলেও নদী দূষণমুক্ত করতে না পারলে আমরা কাঙ্ক্ষিত সুবিধা পাবো না।’

তিনি বলেন, ‘দেশের টেকসই উন্নয়ন করতে হলে পানি, লবণাক্ততা, জলবায়ু ও নদীকে আরও গুরুত্ব দিতে হবে। আমরা যদি নদী শাসনের কথা বলি, জলবায়ু পরিবর্তনের কথা বলি সবকিছুর সঙ্গে পানি জড়িত।

সাবের হোসেন চৌধুরী বলেন, ‘আমরা পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে গ্রিন অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স ডেভেলপমেন্ট নীতিমালা গ্রহণ করেছি। জলবায়ু পরিবর্তন বিষয়ে বাংলাদেশে যত পরিকল্পনা গ্রহণ, বিনিয়োগ হবে সবকিছু এক প্লাটফর্মে বাস্তবায়িত হবে।’

মন্ত্রী বলেন, ‘চলতি অর্থবছরে জলবায়ু সংকট মোকাবিলায় ২৫টি মন্ত্রণালয়ের মাধ্যমে ৩৭ হাজার কোটি টাকা বরাদ্দ আছে।’

Check Also

কারগার থেকে পালানো ৩৮৯ বন্দির আত্মসমর্পণ, ৩ জঙ্গি গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দিদের মধ্যে ৩৮৯ জন আত্মসমর্পণ করেছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

Contact Us