Home / বগুড়ার খবর / বগুড়ায় সাবেক এমপি বাবলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক’র মামলা

বগুড়ায় সাবেক এমপি বাবলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক’র মামলা

শেরপুর ডেস্ক: তথ্য গোপন করে জ্ঞান আয় বর্হিভূতভাবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশন বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ রেজাউল করিম বাবলু (৬১) এবং তার স্ত্রী বিউটি খাতুন (৫৩) বিরুদ্ধে বগুড়া জেলা দুদক কার্যালয়ে দুর্নীতি দমন কমিশন আইনে পৃথক দুটি মামলা সোমবার (২৫ মার্চ) রেকর্ড করা হয়েছে।

তাদের মোট ১ কোটি ৮০ লাখ টাকারও বেশি মূল্যে অবৈধ সম্পদ রয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। সাবেক সংসদ সদস্য রেজাউল করিম বাবলু বগুড়ার শাজাহানপুর উপজেলার ডোমনপুকুর আকন্দপাড়ার মৃত ময়েন উদ্দিন গোলবাগীর ছেলে।

দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: জাহাঙ্গীর আলম বাদি হয়ে মামলা পৃথক এ দুটি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলায় রেজাউল করিম বাবলু বিরুদ্ধে দুদক হতে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হলে তিনি গত ২০২২ সালে ৬ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন।

উক্ত সম্পদ বিবরণী দুদক কর্তৃক যাচাইকালে আসামী রেজাউল করিম বাবলুর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৭৫ লাখ ২৯ হাজার ৪৭৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়ায় তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

অপর দিকে সাবেক সংসদ রেজাউল করিম বাবলুর স্ত্রী বিউটি খাতুনের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হলে তিনি ২০২২ সালের ৬ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন।

দুদক প্রধান কার্যালয়ের নির্দেশে তার সম্পত্তি যাচাই-বাচাই কালে তার অবৈধভাবে জ্ঞান আয় বহির্ভূতভাবে ১ কোটি ৫ লাখ ১০ হাজার ২৯৩ টাকার সম্পদ পাওয়া যায়। অবৈধভাবে উক্ত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইনে তার বিরুদ্ধে অপর মামলাটি রেকর্ড করা হয়।

Check Also

বগুড়ায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

শেরপুর ডেস্ক: বগুড়ায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড এলাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

Contact Us