সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / আ.লীগকে জনগণের কাছে মাতা নত করে সরে যেতে হবে-ড. মঈন খান

আ.লীগকে জনগণের কাছে মাতা নত করে সরে যেতে হবে-ড. মঈন খান

 

শেরপুর ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগকে জনগণের কাছে নতি স্বীকার করে, মাথা নত করে সরে যেতে হবে। মানুষের ভালোবাসা ছাড়া রাজনীতির কোন অর্থ নেই।

শুক্রবার (২২ মার্চ) বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগ মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় নবীন দলের উদ্যোগে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক ইফতার পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।

মঈন খান বলেন, আওয়ামীলীগ যেটা করছে সেটা রাজনীতি নয়। তারা বন্দুক ও ক্ষমতার জোরে মানুষের ওপরে খবরদারি করে যাচ্ছে। এটার নাম রাজনীতি নয়। তাদেরকে শান্তিপূর্ণ ও সহ অবস্থানের রাজনীতিতে আজ হোক আর কাল হোক ফিরে আসতেই হবে। সরকার যত দ্রুত এটি উপলব্ধি করবে সেটি সরকারের তত মঙ্গল হবে।

যে আওয়ামী লীগ মানুষের অধিকার হরণ করে সে আওয়ামী লীগ কিভাবে মুক্তিযুদ্ধের শক্তি হতে পারে এমন প্রশ্ন রেখে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, দেশের মানুষ আজ বাজারে গিয়ে সামান্য জিনিসপত্র কিনতে পারে না। প্রত্যেকটি জিনিসের দাম আকাশ চুম্বী। কারণ মানুষের পকেট শূন্য। অথচ গণতন্ত্র হরণ করে সরকার অলিগার সৃষ্টি করেছে। সরকারের আশপাশের লোকজন সব কিছু লুটপাট করেছে।

তিনি আরো বলেন, দেশের ১৮ কোটি মানুষ, তারা বিত্ত-বৈভব চায় না। তারা চায় কথা বলার স্বাধীনতা। সরকার বন্দুক ও গায়ের জোরে ক্ষমতায় আছে। এই প্রক্রিয়ায় থাকায় কোন গৌরব নেই। এটা সরকারকে উপলব্ধি করতে হবে।

বাংলাদেশের মানুষ সত্যের আন্দোলনে ঐক্যবদ্ধ জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে দেশের কোটি কোটি মানুষ ঐক্যবদ্ধ। গায়ের জোরে ক্ষমতায় থেকে সরকার কোনোদিন জনগণের ভালোবাসা পাবে না।

পৃথিবীর ইতিহাসে স্বৈরাচারী-অত্যাচারী সরকার অনেক এসেছে তারা আবার চলে গেছে জানিয়ে মঈন খান বলেন, কেউ হয়তো স্বল্প, আবার কেউ হয়তো দীর্ঘমেয়াদে অন্যায় কাজ করে থাকে। কিন্তু মানুষের যে আকাঙ্ক্ষা ন্যায়-সত্য, তার কাছে কোনদিন অন্যায় টিকতে পারে না।

Check Also

হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের

শেরপুর ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ‘এ যুগের হিটলার’ মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =

Contact Us