সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / সিরিজ নির্ধারণী ম্যাচে যেমন হতে পারে টাইগারদের একাদশ

সিরিজ নির্ধারণী ম্যাচে যেমন হতে পারে টাইগারদের একাদশ

শেরপুর ডেস্ক: প্রথম দুই ম্যাচ সমতা থাকা সিরিজের শেষ ওয়ানডেটি অলিখিত ফাইনাল। তবে একদিনের ক্রিকেট বলেই আশাবাদী স্বাগতিকরা। টি-টোয়েন্টি সিরিজ হারের ক্ষতে প্রলেপ দিতে ওয়ানডে সিরিজ জয়কে পাখির চোখ করেছেন নাজমুল হোসেন শান্তরা! আজ তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা। বন্দরনগরী চট্টগ্রামে ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। টাইগাররা শেষ ম্যাচটি জিতে সিরিজ জিততে চায়।

তৃতীয় ওয়ানডেতে টাইগার একাদশে দুটি পরিবর্তন আসতে যাচ্ছে। কেননা ওপেনার লিটন দাস বাদ পড়েছেন। এটি নিশ্চিত হয়েছিল দিনদুয়েক আগেই। আর পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির খবর ভেসে আসে গতকাল। সবমিলিয়ে নতুন করে একাদশে দেখা যেতে পারে দুই পরিবর্তন।

পরিবর্তনের এই একাদশে এনামুল হক বিজয়কে দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি। এছাড়া পেসার মোস্তাফিজুর রহমান ফিরতে পারেন একাদশে। ফর্মহীনতায় জায়গা হারালেও, স্কোয়াডে থাকা বাকিদের তুলনায় তার ওপরেই ভরসা বেশি করতে হচ্ছে বাংলাদেশকে।
প্রথম দুই ওয়ানডেতে বল হাতে পারফর্ম করতে পারেননি তাইজুল ইসলাম। যে কারণে শেষ ওয়ানডেতে তার খেলার সম্ভাবনাও কম। এক্ষেত্রে একাদশে আসতে পারেন রিশাদ হোসেন। শেষদিকে তার ব্যাটিংটাও হয়ত কাজে লাগতে পারে বাংলাদেশের জন্য।

এটি ওয়ানডেতে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যে দশম সিরিজ। আগের ৯টি সিরিজে মাত্র একটিতেই জিতেছে বাংলাদেশ।দুই দলের মুখোমুখি হওয়া সর্বশেষ সিরিজেই এসেছিল সেই সাফল্য। ২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ তিন বছরের আগের সাফল্য ধরে রাখা। বাকি ৮ সিরিজের ২টি হয়েছে ড্র। অন্য ৬ সিরিজের ট্রফি গিয়েছে লংকানদের শো-কেসে।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Check Also

আইপিএলে রেকর্ড গড়লো হায়দরাবাদ

শেরপুর ডেস্ক: টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। প্রথমে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − six =

Contact Us