সর্বশেষ সংবাদ
Home / উন্নয়ন / পানগাঁও নৌবন্দরকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে

পানগাঁও নৌবন্দরকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, রাস্তার ওপর চাপ কমাতে নদীপথে কার্গো আদান-প্রদানসহ পানগাঁও নৌবন্দরকে আরো লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে।

এজন্য সব ধরনের উদ্যোগ নেয়া হবে। গতকাল শনিবার কেরানীগঞ্জে অবস্থিত চট্টগ্রাম বন্দর আইসিটি পানগাঁও পোর্ট পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী (এমপি), চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ আহমেদ চৌধুরী, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ, তিন মন্ত্রণালয়ের সহকারী সচিব, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রিয়াদসহ চট্টগ্রাম বন্দর ম্যানেজার আইসিটি পানগাঁও পোর্টের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পানগাঁও আইসিটি টার্মিনালের উদ্বোধন করেছেন।

গত বছরের সেপ্টেম্বর থেকে সমস্যা দেখা দেয়। প্রায় তিন মাস ধরে চট্টগ্রাম থেকে কোনো কার্গো বা জাহাজ এখানে আসে না। এ সমস্যা সমাধানের জন্য আজ আমাদের চট্টগ্রাম বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ ও ব্যবসায়ী, সিঅ্যান্ডএফের সঙ্গে প্রাণবন্ত আলোচনা করেছি। তাদের মধ্যে কিছু বিষয় উঠে এসেছে।
আগামী এক মাসের মধ্যে বন্দরটির হ্যান্ডেলিং সমস্যার সমাধান হবে।
বেশি পরিমাণে কার্গো এই বন্দরটিতে আসলেই শ্রমিকরা আরও বেশি পরিমাণে কাজ পাবে এবং তখনই তাদের সমস্যা সমাধান হবে। বেশি পরিমাণে কার্গো যাতে আসে তার জন্য কাজ করছে সরকার।

বন্দরটির কমিশনারকে সব ধরনের সহযোগিতা করা হবে জানিয়ে তিনি বলেন, কমিশনার কথা দিয়েছেন বর্তমানে চলমান যেসব সমস্যা আছে তার সমাধানে তিনি সব ধরনের উদ্যোগ নেবেন। চট্টগ্রাম থেকে কমলাপুরে পোর্ট কানেকশন রেলের মাধ্যমে খরচ কম লাগে। এজন্য এ পোর্ট থেকে মুখ ফিরিয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে মালামাল কমলাপুর রেলের কনটেইনারের মাধ্যমে মাল এখানে নামে। তাতে কার্গোর চেয়ে খরচ কম পড়ে। অতিদ্রুত আমরা এই পোর্টকে আগের মতো বা আগের তুলনায় ভালো করব। সেটা করতে আমাদের কী করতে হবে সেটাও আমাদের জানা আছে।

Check Also

কালুরঘাট সেতুতে গাড়ি চলবে আগামী মাসে

শেরপুর নিউজ ডেস্ক: কালুরঘাট সেতুতে এখন চলছে সড়ক তৈরির কাজ। ইতোমধ্যে শেষ হয়েছে কংক্রিট দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 17 =

Contact Us