Home / খেলাধুলা / টাইগারদের হারিয়ে সমতা ফেরাল শ্রীলঙ্কা

টাইগারদের হারিয়ে সমতা ফেরাল শ্রীলঙ্কা

শেরপুর ডেস্ক: তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কার সেঞ্চুরিতে টাইগারদের ৩ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। এই জয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো সফরকারীরা।

শুক্রবার (১৫ মার্চ) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। প্রথমে ব্যাট করে সৌম্য সরকার ও তাওহিদ হৃদয়ের ফিফটিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। সৌম্য ৬৬ বলে ৬৮ রান করেন। আর হৃদয় ১০২ বলে ৯৬ রানে অপরাজিত থাকেন।

২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন পাথুম নিশাঙ্কা।

আগ্রাসী ব্যাটিংয়ে ৪১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ভয়ঙ্কর হতে যাওয়া এই জুটি ভাঙেন পেসার তাসকিন আহমেদ। দলীয় ৪২ রানে ১৩ বলে ১৬ রান করা কুশল মেন্ডিসকে সাজঘরে ফেরান তাসকিন।

এরপর ক্রিজে আসা সাদিরা সামারাবিক্রমাকে আউট করে বাংলাদেশকে তৃতীয় সাফল্য এনে দেন শরিফুল। ৪ বলে ১ রান করে আউট হন এই লঙ্কান ব্যাটার।

সামাবিক্রমার বিদায়ের পর ক্রিজে আসা চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন নিশাঙ্কা। সাবলীল ব্যাটিংয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। ৫৮ বলে ফিফটি পূরণ করেন নিশাঙ্কা।

মারমুখী ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন নিশাঙ্কা। ১৮৫ রানের জুটি গড়েন এই দুই লঙ্কান ব্যাটার। তবে দলীয় ২২৮ রানে ১১৩ বলে ১১৪ রান করে আউট হন নিশাঙ্কা।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। আসালান্কা ৯৩ বলে ৯১ ও জেনিথ লিয়ানাগে ১৬ বলে ৯ রান করে সাজঘরে ফিরে যান। এরপর ওয়ানিন্দু হাসারান্গার আগ্রাসী ব্যাটিংয়ে জয়ের ভীত পার লঙ্কানরা। শেস পর্যন্ত ১৭ বাকী থাকতে ৩ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা।

Check Also

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে যেসব কথা বললেন রোহিত শর্মা

শেরপুর ডেস্ক: বিশ্বকাপ কিংবা এশিয়া কাপ ছাড়া ক্রিকেট মাঠে এখন আর ভারত-পাকিস্তানের লড়াই দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − six =

Contact Us