সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনটে সরকারি হাটের জায়গা দখল করে অবৈধভাবে দোকনঘর নির্মাণ

ধুনটে সরকারি হাটের জায়গা দখল করে অবৈধভাবে দোকনঘর নির্মাণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের পেঁচিবাড়ি সরকারি হাটের জায়গা দখল করে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালীরা। এবিষয়ে বৃহস্পতিবার ওই হাটের নতুন ইজারাদার রফিকুল ইসলাম তিনজনের বিরুদ্ধে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

জানাগেছে, প্রতিবছর বাংলা সনের ১লা বৈশাখ থেকে সরকারিভাবে পেঁচিবাড়ি হাটটি ইজারা দেওয়া হয়। ১৪৩০ সনে হাটটি ইজারা নেন পেঁচিবাড়ি গ্রামের রফিকুল ইসলাম। তিনি অভিযোগ করে বলেন, আগামী ১লা বৈশাখ থেকে হাটটি বুঝে নিবেন। কিন্তু এরআগেই পেঁচিবাড়ি গ্রামের ফকির চাঁনের ছেলে নিতাই, প্রাণকৃষ্ণের ছেলে প্রদীপ ও ফুল চাঁনের ছেলে মনোজ সরকারি এই হাটের জায়গা দখল করে তিনটি পাকা স্থায়ী দোকানঘর নির্মাণ করছেন। একারনে হাটের জায়গা সংকুলান না হওয়ায় ব্যবসায়ীরা রাস্তার পাশে বসছেন। তাই হাটের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

তবে সরকারি হাটের জায়গায় দোকানঘর নির্মাণের বিষয়ে ব্যবসায়ী প্রদীপ বলেন, জায়গাটি তার রেকর্ড করা সম্পত্তি। তাই তিনি দোকান ঘর নির্মান করছে। হাটে আগত ব্যবসায়ী আমজাদ হোসেন ও ক্রেতা বাবলু মিয়া জানান, তারা দীর্ঘ বছর ধরে ওই জায়গায় হাট বসতে দেখেছেন। কিন্তু হঠাৎ করেই ওই জায়গা দখল করে স্থায়ী দোকানঘর নির্মান করা হচ্ছে।

এবিষয়ে হাটের বর্তমান ইজারাদার বদিউজ্জামান বলেন, এক মাস পরেই আমার হাটের ইজারার মেয়াদ শেষ হচ্ছে। আর এই সুযোগে সরকারি হাটের জায়গায় তারা দোকানঘর নির্মান করছে। এবিষয়ে প্রশাসনের লোকজন ব্যবস্থা নিবেন বলে আশা করছি।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আশিক খান বলেন, হাটের জায়গায় দোকাঘর নির্মাণের অভিযোগটি সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেরপুর ডেস্ক:

Check Also

বগুড়ায় জয় ডি-সেট সেন্টার নির্মাণের কাজ শুরু হবে- প্রতিমন্ত্রী পলক

শেরপুর ডেস্ক: আগামী ছয় মাসের মধ্যে বগুড়ায় জয় ডি – সেট সেন্টার এবং আগামী অর্থ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − three =

Contact Us