সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে আগুনে পুড়লো দুই ব্যবসা প্রতিষ্ঠান

শেরপুরে আগুনে পুড়লো দুই ব্যবসা প্রতিষ্ঠান

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে আগুণে পুড়ে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ছাই হয়ে গেছে। এতে অন্তত পাঁচ লক্ষাধিক টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী ব্যবসায়ীরা দাবি করেছেন।

বৃহস্পতিবার (১৪মার্চ) সকাল সাড়ে আটটার দিকে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের হামছায়াপুর কাঁঠালতলা এলাকায় ওই অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুণে ভস্মিভূত হওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে একটি বগুড়া সদর ইউনিয়নের ফুলবাড়ী গ্রামের মৃত জমির উদ্দিনের ছেলে আব্দুল কাদেরের মালিকানাধীন মটর গ্যারেজ এবং অপরটি শেরপুর পৌরশহরের উত্তরশাহাপাড়া এলাকার নিতাই চন্দ্র দাসের ছেলে শ্রী সুমন কুমার দাসের মালিকানাধীন সুমন কাঁচ ঘর। প্রতিষ্ঠানগুলোতে ট্রাক ও বাস গাড়ীর গদি, কাঁচসহ বিভিন্ন সামগ্রী ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, মটর গ্যারেজ থেকে হঠাৎ ধুয়া বের হতে দেখা যায়। একপর্যায়ে আগুণের লেলিহান শিখা দেখে স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনে সংবাদ দেওয়া হয়। মুহুর্তের মধ্যে আগুন পাশের ব্যবসা প্রতিষ্ঠানেও ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়। কিন্তু ফায়ার সার্ভিস কর্মীরা আসার আগেই ওই দুটি ব্যবসা প্রতিষ্ঠানের সিংহভাগ মালামাল পুড়ে ছাই হয়ে যায় বলে সূত্রটি জানান।

মটর গ্যারেজের মালিক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আব্দুল কাদের জানান, প্রতিদিনের ন্যায় বুধবার রাত নয়টার দিকে গ্যারেজটি বন্ধ করে বাড়িতে যান। সকালে মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারি গ্যারেজে আগুন লেগেছে। আগুণে গ্যারেজে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে চার লাখ টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। অপরদিকে অগ্নিকা-ে সুমন কাঁচ ঘরের এক লাখ টাকার ক্ষতি হয় ভুক্তভোগী ব্যবসায়ী জানান।

শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা নাদের হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অগ্নিকা-ের খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফলে সেখানে আরো পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান ও আশেপাশে বাড়িঘর ছিল সেগুলো ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

Check Also

শেরপুরে চলন্ত বাস থেকে ছিটকে পড়ে চালকের সহকারী নিহত

শেরপুর ডেস্ক: বগুড়ায় চলন্ত বাস থেকে ছিটকে পড়ে চালকের সহকারী নিহত হয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − six =

Contact Us