Home / বগুড়ার খবর / শেরপুরে সাংবাদিক আমান উল্লাহ খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

শেরপুরে সাংবাদিক আমান উল্লাহ খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

শেরপুর ডেস্ক: মহান মুক্তিযুদ্ধের সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও দৈনিক ইত্তেফাকের সাবেক উত্তরাঞ্চলীয় আবাসিক প্রতিনিধি মরহুম আমান উল্লাহ খানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪মার্চ) দুপুরে শেরপুর উপজেলার জয়লা জুয়ান ডিগ্রী কলেজের উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। অধ্যক্ষ হোসেন আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু সাঈদ, সুঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জিন্নাহ, কলেজ পরিচালনা কমিটির সদস্য আব্দুল আজিজ, আব্দুল কাদের বাবলু, উপাধ্যক্ষ শহিদুল ইসলাম, শিক্ষক গোলাম রসুল, সমাজসেবক রওশন আলী ভোলা ও মরহুমের বড় মেয়ে শিমু।

উল্লেখ্য, সাংবাদিক ও রাজনীতিবিদ আমান উল্লাহ খান ১৯৪১ সালে বগুড়া জেলার শেরপুর উপজেলার জয়লা জুয়ান গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৯ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা দৈনিক বাংলাদেশ এর সম্পাদক ছিলেন। ১৯৬৪ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দৈনিক ইত্তেফাকের উত্তরাঞ্চলীয় আবাসিক প্রতিনিধি ছিলেন তিনি। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকা-ে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৬৮ সালে বগুড়ার ইতিহাস বিষয়ক গ্রন্থ ‘আজকের বগুড়া’ রচনা করেন। রাজনৈতিক জীবনে ১৯৭৩ সালে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন সাংবাদিক আমান উল্লাহ খান। পাশাপাশি ১৯৮২-১৯৮৭ সাল পর্যন্ত তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতির দায়িত্বও পালন করেন। তিনি বিগত ২০১৮সালে ১৫মার্চ মৃত্যুবরণ করেন।

Check Also

ভবানীপুরে গোবিন্দ সড়ক উদ্বোধন করলেন এমপি মজনু

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নে আম্বইল গোরতা গ্ৰামের সংযোগ সড়ক “গোবিন্দ সড়ক” উদ্বোধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 19 =

Contact Us