Home / দেশের খবর / মানবাধিকারে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ

মানবাধিকারে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সবার জন্য অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ন্যায়বিচার নিশ্চিত করতে কাজ করে চলেছে। মানবাধিকার ও আইনের শাসন বজায় রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ।

গতকাল যুক্তরাজ্যের হাউস অব কমন্সের স্পিকার লিন্ডসে হয়লের সঙ্গে কমনওয়েলথভুক্ত দেশগুলোর স্পিকারদের বৈঠকে তিনি এসব কথা বলেন। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আসুন আমরা জাতি, ঐক্য ও বৈচিত্র্যের কমনওয়েলথের জন্য টেকসই, ন্যায়সঙ্গত এবং স্থিতিস্থাপক ভবিষ্যৎ গড়তে হাত মেলাই। বাংলাদেশ কমনওয়েলথভুক্ত দেশসহ সারা বিশ্বে সব ধরনের বৈষম্য এবং নিপীড়নের অবসান ঘটাতে একসঙ্গে কাজ করতে দৃঢ়সংকল্পবদ্ধ। এর আগে স্পিকার যুক্তরাজ্যের লন্ডনে হাউস অব কমন্সের পোর্টকুলিস হাউসে কমনওয়েলথের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত কমনওয়েলথ ৭৫-এর ফ্লাগ রেইজিং সেরিমনিতে অংশগ্রহণ করেন এবং মায়া অ্যাঞ্জেলৌয়ের ‘দ্য রক ক্রাইস আউট টু আস টুডে’ কবিতাটি আবৃত্তি করেন।

এ সময় স্পিকার যুক্তরাজ্যের লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে কমনওয়েলথ ডে সার্ভিস উপলক্ষে রাজপরিবার ও অতিথিদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে কমনওয়েলথভুক্ত দেশগুলো থেকে আসা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Check Also

টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত চেষ্টার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

শেরপুর নিউজ ডেস্ক: গ্রিসের রাজধানী এথেন্সে ১৫ এপ্রিল শুরু হওয়া নবম আওয়ার ওশান কনফারেন্সের সমাপনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − five =

Contact Us