Home / দেশের খবর / বাংলাদেশ থেকে জনশক্তি নিতে চায় বেলারুশ

বাংলাদেশ থেকে জনশক্তি নিতে চায় বেলারুশ

শেরপুর নিউজ ডেস্ক: পূর্ব ইউরোপের দেশ বেলারুশ বাংলাদেশ থেকে জনশক্তি নিতে আগ্রহ প্রকাশ করেছে। একইসঙ্গে দেশটি চায় বাংলাদেশি শিক্ষার্থীরা সে দেশে উচ্চশিক্ষা গ্রহণ করুন।

গতকাল ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ-বেলারুশের পঞ্চম যৌথ পরামর্শক সভা অনুষ্ঠিত হয়। সভায় বেলারুশ প্রতিনিধি দল এসব আগ্রহের কথা জানায়। সভায় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। বেলারুশের পক্ষে ছিলেন ডেপুটি ফরেন মিনিস্টার ইভজেনি শেস্তাকভ। সভায় উভয় দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করার পাশাপাশি আগামী দিনে সম্পর্ক আরও গভীর করার বিষয়ে আশা প্রকাশ করেন।

সভায় বাংলাদেশ ও বেলারুশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের সব গুরুত্বপূর্ণ দিকসহ কৃষি, শিক্ষা ও সামরিক সহযোগিতা, বিজ্ঞান ও প্রযুক্তিতে সহযোগিতা, আইনি বিষয়ে সহযোগিতা নিয়ে আলোচনা হয়। এ ছাড়া উভয়পক্ষ দুদেশের আটকে থাকা দ্বিপক্ষীয় চুক্তি সম্পন্ন করার ওপর জোর দেন। পররাষ্ট্র সচিব মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সমর্থন দেওয়ায় বেলারুশকে ধন্যবাদ জানান। মাসুদ বিন মোমেন ইউরেশিয়ান ইকোনমিক কমিশনের (ইইসি) সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষরের জন্য বেলারুশের সমর্থন চান। বেলারুশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেক পার্কে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

Check Also

ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

শেরপুর নিউজ ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে হাসান (২৬) নামে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 5 =

Contact Us