সর্বশেষ সংবাদ
Home / পরিবেশ প্রকৃতি / রমজানের প্রথম দিনেই বজ্রবৃষ্টির পূর্বাভাস

রমজানের প্রথম দিনেই বজ্রবৃষ্টির পূর্বাভাস

শেরপুর নিউজ ডেস্ক: দেশে পবিত্র রমজান মাসের রোজা শুরু হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) চলছে রোজার প্রথম দিন। আর এদিন রাজধানী ঢাকাসহ দেশের চার বিভাগে বজ্রবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে সারা দেশেই বাড়তে পারে তাপমাত্রা। মঙ্গলবার (১২ মার্চ) সকালে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সারা দেশে মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পরের ২৪ ঘণ্টা খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা চট্টগ্রাম বিভাগের কুমিল্লা ও নোয়াখালী জেলা এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে মঙ্গলবার চট্টগ্রামের সীতাকুন্ডে দেশের সর্বনিম্ন ১৩.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আর আগের দিন সোমবার (১১ মার্চ) রাঙ্গামাটিতে দেশের সর্বোচ্চ ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে মঙ্গলবার দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। পরদিন বুধবার (১৩ মার্চ) দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এর পরদিন বুধবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে সামান্য পরিবর্তন হতে পারে।

 

Check Also

রাতেই দেখা মিলবে গোলাপী চাঁদের

শেরপুর নিউজ ডেস্ক: সারা বিশ্ব আজ (মঙ্গলবার ২৩ এপ্রিল) বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + twelve =

Contact Us