সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / ১০৫ শিল্পীর কণ্ঠে এক গান!

১০৫ শিল্পীর কণ্ঠে এক গান!

 

শেরপুর ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন ১৭ মার্চ। দিনটিকে উদযাপনের লক্ষ্যে এরমধ্যে তৈরি হয়েছে নতুন একটি গান। যে গানে কণ্ঠ দিয়েছেন ১০৫ জন শিল্পী। একই শিল্পীদের নিয়ে তৈরি হয়েছে ভিডিওচিত্র। যা ধারণ করা হয়েছে বঙ্গবন্ধু স্মৃতিবিজড়িত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভে।

বিশেষ এই গানটি লিখেছেন শিশুসাহিত্যিক আখতার হুসেন এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন শাহীন সরদার। বঙ্গবন্ধুর জন্মদিন (১৭ মার্চ) থেকে বিশেষ গানটি বিটিভিতে ফিলার হিসেবে প্রচার হবে বলে জানা গেছে।

বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের মধ্য থেকে ১০৫ জন শিল্পী গানটির অডিও আর ভিডিওতে অংশগ্রহণ করেন। সাংগঠনিকভাবে বুলবুল একাডেমি অব ফাইন আর্টস (বাফা), সারগাম ললিতকলা একাডেমি, জাগরণ সংস্কৃতি চর্চা ও গবেষণা কেন্দ্র, ভিন্নধারা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, মহীরুহ সাংস্কৃতিক সংগঠন, নির্ঝরিণী একাডেমি, স্বপ্নকুঁড়ি, গীতাঞ্জলি, নিবেদন, গীতিশতদল, রবিরশ্মি, সঙ্গীতভবন, লোকাঙ্গন ও উঠোন-এর মোট ১০৫ জন শিল্পী সমবেত কণ্ঠে গানটি পরিবেশন করেন।

গানটি প্রসঙ্গে গীতিকবি আখতার হুসেন বলেন, আমার বহু বছরের লালিত স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর ওপর একটি বিশেষ গান করার। সেই স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে। অসাধারণ সুর ও সংগীতায়োজন করেছেন শাহীন সরদার।

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আরও ভালো লাগছে গানটি সাংগঠনিকভাবে গেয়েছেন শিল্পীরা।

এদিকে সংগীত পরিচালক শাহীন সরদার বলেন, প্রকৃত অর্থেই কবি আখতার হুসেন বঙ্গবন্ধুর ওপর একটি অসাধারণ গান লিখেছেন। বঙ্গবন্ধুর ১০৫তম জন্মদিনে ১০৫ জন শিল্পীর সমন্বয়ে গানটির সুর ও সংগীত পরিচালনা করতে পেরে আমার খুবই ভালো লাগছে। সবচেয়ে বেশি ভালো লাগছে এই ভেবে, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা স্বতঃস্ফূর্তভাবে এই গানের সাথে যুক্ত হয়েছেন।

গানটির ভিডিও নির্দেশনায় ছিলেন বিটিভির মহাপরিচালক নূরুদ্দিন জাহাঙ্গীর, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার এবং প্রযোজনা করেছেন প্রোগ্রাম ম্যানেজার আবু তৌহিদ।

Check Also

যে কারণে রাজনীতিতে অভিনেত্রী রচনা ব্যানার্জি

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে জমে উঠেছে লোকসভা নির্বাচন। গতবারের মতো এবারও প্রার্থীদের মধ্যে তারকাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − eleven =

Contact Us