সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / অর্থনৈতিক সব সূচক বাড়ছে, অনিশ্চয়তা হতাশার কিছু নেই

অর্থনৈতিক সব সূচক বাড়ছে, অনিশ্চয়তা হতাশার কিছু নেই

শেরপুর নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, অর্থনৈতিক সব সূচক বাড়ছে, কাজেই এখানে অনিশ্চয়তা ও হতাশার কিছু নেই। গতকাল রাজধানীর ওসমানী মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে অর্থ মন্ত্রণালয়ের সেশন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের উন্নয়নের সূচকগুলো বাড়ছে। ফেব্রুয়ারি মাসের রেমিট্যান্স ২১৬ মিলিয়ন ডলার। আমাদের সবগুলো সূচকই বাড়ছে। এগুলো নিয়ে মিথ্যা প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে। অর্থমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল তার রাজনৈতিক জায়গা থেকে বলেছেন যে, তিনি কোনো উন্নয়ন দেখতে পাচ্ছেন না। ওরা তো এসব কথাই বলে। তিনি বলেন, খালেদা জিয়া বলেছিলেন যে, ‘এ ব্রিজ আওয়ামী লীগ বানিয়েছে, এটা ভেঙে পড়তে পারে। কাজেই আপনারা উঠবেন না পদ্মা সেতুতে।’ তাদের কথা-বার্তার ধরন থেকেই তাদের অবস্থা বোঝা যায়।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নের ধারায় এসে দাঁড়িয়েছে। এ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের ইতিহাসে বাংলাদেশ সর্বোচ্চ স্থানে এসে দাঁড়িয়েছে। আজ শেখ হাসিনার যে ডেল্টা প্ল্যান ২১০০, সেটি ধরে বাংলাদেশ এগোচ্ছে। তিনি আরও বলেন, বাংলাদেশের অব্যাহত উন্নতি মানুষের মধ্যে যে আশার সঞ্চার হয়েছে সেটি আপনি রাস্তায় ঘুরলেই দেখতে পাবেন। মেট্রোরেলে চড়লেই বুঝতে পারবেন মানুষ কতটা খুশি হয়েছে, আশ্বস্ত হয়েছে। নারীরা কীভাবে একা চলতে পারেন মেট্রোতে, তারা সন্তুষ্ট। মূল্যস্ফীতি নিয়ে ডিসিদের কোনো নির্দেশনা দিয়েছেন কি না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, খালি ইনফ্লেশনটাই কনসার্ন হয়ে গেল! আর কিছু না? এক কোটি লোককে কার্ড দেওয়া হয়েছে, তারা সস্তা দামে পণ্য পাচ্ছেন।

Check Also

সোনার দাম ভরিতে বাড়ল ৪ হাজার ৫০২ টাকা

শেরপুর নিউজ ডেস্ক: দুই দিনের মাথায় দেশের বাজারে আবারও বাড়ানো হয়েছে সোনার দাম। সব থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + seventeen =

Contact Us