সর্বশেষ সংবাদ
Home / উন্নয়ন / এপ্রিলে শেষ হচ্ছে থার্ড টার্মিনাল নির্মাণ

এপ্রিলে শেষ হচ্ছে থার্ড টার্মিনাল নির্মাণ

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দৃষ্টিনন্দন থার্ড টার্মিনালের নির্মাণকাজ শেষ হচ্ছে এপ্রিলে। দেশি-বিদেশি যাত্রীদের ব্যবহারের জন্য এটি খুলে দেওয়া হবে অক্টোবরে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এসব তথ্য জানা গেছে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, ‘অক্টোবরে যাত্রীদের ব্যবহারের জন্য থার্ড টার্মিনাল প্রস্তুত করা হচ্ছে। বছরে প্রায় ২ কোটি যাত্রী ব্যবস্থাপনায় সক্ষম এ টার্মিনালে থাকবে বিশ্বমানের সুযোগ-সুবিধা।’

জানা গেছে, গত ৭ অক্টোবর টার্মিনালের আংশিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর বিমানের একটি ফ্লাইট পরীক্ষামূলক উড্ডয়ন করে। এখন বেবিচক প্রায় ২১ হাজার ৩০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত টার্মিনালটি অক্টোবরে চালুর জন্য জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে। এরই অংশ হিসেবে নিয়োগ হয়েছে নতুন প্রধান প্রকৌশলী।

বেবিচকের পরিচালক (প্রশাসন) জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধান প্রকৌশলী হিসেবে আবদুল মালেকের চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত ২২ জানুয়ারি। এরপর বেবিচকের সিভিল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুল আফরোজকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সিভিল এভিয়েশন কন্ট্রাক্টর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা জানান, শহীদুল আফরোজ অভিজ্ঞ ব্যক্তি। তিনি এ পদে আসায় শাহজালালসহ সব বিমানবন্দরের উন্নয়ন ত্বরান্বিত হবে।

Check Also

দক্ষিণে বাড়ল কমিউটার ট্রেন যাত্রী পরিবহন শুরু আজ

শেরপুর নিউজ ডেস্ক: ফরিদপুরের ভাঙ্গাকে কেন্দ্র করে স্বল্প দূরত্বের রেল নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনায় এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 11 =

Contact Us