Home / আইন কানুন / সম্মানী ভাতা বাড়ল কাউন্সিলরদের

সম্মানী ভাতা বাড়ল কাউন্সিলরদের

শেরপুর নিউজ ডেস্ক: সিটি করপোরেশনের কাউন্সিলরদের মাসিক সম্মানী ৫ হাজার টাকা বেড়ে ৪০ হাজার টাকা করা হয়েছে। এজন্য গত ১৯ জানুয়ারি ‘সিটি কর্পোরেশন বিধিমালা, ২০১২’ সংশোধনের প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। ২০১৭ সালে কাউন্সিলরদের সম্মানী বাড়িয়ে ৩৫ হাজার টাকা করা হয়েছিল।

সংশোধিত বিধিমালায় বলা হয়েছে, কাউন্সিলররা প্রতি মাসে ৪০ হাজার টাকা হারে সম্মানী ভাতা পাবেন। এছাড়া, কাউন্সিলররা প্রতি সভায় উপস্থিতির জন্য ৬০০ টাকা হারে ভাতা পাবেন, তবে এই ভাতা কোনো মাসে সর্বোচ্চ ২ হাজার ৪০০ টাকার বেশি হবে না বলেও সংশোধিত বিধিমালায় উল্লেখ করা হয়েছে।

আগে কাউন্সিলররা প্রতি সভায় উপস্থিতির জন্য ৫০০ টাকা হারে ভাতা পেতেন, তবে এই ভাতা কোনো মাসে সর্বোচ্চ দুই হাজার টাকার বেশি হওয়ার সুযোগ ছিল না।

তবে শর্ত থাকে যে, সংশ্লিষ্ট কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে উল্লিখিত ব্যয় (মাসিক সম্মানী ও সভার ভাতা) নির্বাহ করতে হবে এবং এজন্য অতিরিক্ত বরাদ্দ দাবি করা যাবে না। মাসিক সম্মানী ও সভার ভাতার জন্য সব আর্থিক বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করতে হবে এবং এ ব্যয়ের ক্ষেত্রে কোনো ধরনের আর্থিক অনিয়ম হলে সংশ্লিষ্ট নির্ধারিত কর্তৃপক্ষ দায়ী থাকবে।

 

Check Also

তথ্য দিতে বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেয়া হয়েছে

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশিদ আলম জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকে তথ্য দেয়ার জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 3 =

Contact Us