সর্বশেষ সংবাদ
Home / মিডিয়া / ‘সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক নির্ধারণ করা হচ্ছে’

‘সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক নির্ধারণ করা হচ্ছে’

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সারা দেশের সাংবাদিকদের নিয়ে একত্রে একটি পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করা হচ্ছে। সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতাও ন্যূনতম স্নাতক নির্ধারণ করে আইন প্রণয়নের প্রক্রিয়া চলছে। তবে যাদের অভিজ্ঞতা ন্যূনতম পাঁচবছর বা তদূর্ধ্ব তাদের জন্য এটা শিথিলযোগ্য।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর সার্কিট হাউসের কনফারেন্স রুমে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরও বলেন, সারা দেশে সাংবাদিকদের নানা সমস্যার কথা জানি। বঙ্গবন্ধু যখন প্রেস কাউন্সিল গঠন করেন, তখন থেকেই উদ্দেশ্য ছিল এটি সাংবাদিকদের মানোন্নয়নে কাজ করবে এবং সাংবাদিকদের দুঃখ-কষ্টের কথা ভাববে। সেই লক্ষ্যে প্রেস কাউন্সিল যথেষ্ট কাজ করছে। তবে প্রেস কাউন্সিলের ক্ষমতাটা কোথায়?

এ সময় সাংবাদিকদের মানোন্নয়ন এবং হলুদ সাংবাদিকতা প্রতিরোধে তিনি পত্রিকার মালিক-কর্তৃপক্ষ ও সাংবাদিক সংগঠনের নেতাদের এগিয়ে আসার তাগিদ দেন।

প্রেস কাউন্সিলের উদ্যোগে ও জেলা প্রশাসক মো. শফিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ জালালউদ্দিন, জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা প্রমুখ।

Check Also

সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন তথ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

Contact Us