সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ধান-চালের সঠিক ব্যবস্থাপনা গড়তে চায় সরকার – খাদ্যমন্ত্রী

ধান-চালের সঠিক ব্যবস্থাপনা গড়তে চায় সরকার – খাদ্যমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: দাম কমানোই অবৈধ মজুদবিরোধী অভিযানের মূল উদ্দেশ্য নয়, সরকার ধান ও চালের সঠিক ব্যবস্থাপনাও গড়ে তুলতে চায় বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। গতকাল শুক্রবার দিনাজপুর সদর ও পার্বতীপুর উপজেলায় অবৈধ মজুদবিরোধী অভিযান শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র বলেন, সারাদেশে মজুদবিরোধী অভিযান চলছে। আমরা আসি বা না আসি অভিযান থেমে নেই। আমরা গতকাল (বৃহস্পতিবার) এখানে স্টেকহোল্ডারদের নিয়ে মিটিং করেছি। মিটিংয়ে তারা ওয়াদা করেছেন, চালের দাম বাড়বে না বরং কমবে। অনেকেই বেশি লাভের আশায় মাঠে-ময়দানে ধান মজুদ করে রাখেন। আমরা পত্রপত্রিকায় দেখি, বস্তায় গাছ গজিয়ে গেছে। আজ এখানে (ইস্পাহানি অটো রাইস মিলে) সে রকম চিত্র দেখতে পেলাম। এ সময় লোভেরও একটা সীমা থাকা দরকার বলে উল্লেখ করেন মন্ত্রী।

সাধনচন্দ্র আরও বলেন,(শুক্রবার) সারা দিনে ৪-৫টি মিলে আমরা গিয়েছি। কারও অবৈধ মজুদ আছে কিনা, কেউ কোনো অনিয়ম করছে কিনাÑ তা খতিয়ে দেখছি। ইস্পাহানি অটো রাইস মিলে কিছু অনিয়ম ও অবৈধ মজুদ রয়েছে বলে আমাদের মনে হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে তাদের আইন মোতাবেক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন ও জেলা প্রশাসক শাকিল আহমেদ উপস্থিত ছিলেন।

Check Also

দই বিক্রেতা জিয়াউল হকের স্বপ্ন পূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর

শেরপুর নিউজ ডেস্ক: একুশে পদক পাওয়া চাঁপাইনবাবগঞ্জের দই বিক্রেতা মো. জিয়াউল হকের স্বপ্ন পূরণের ঘোষণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + seven =

Contact Us