সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সংসদের আরও ১২টি স্থায়ী কমিটি গঠন

সংসদের আরও ১২টি স্থায়ী কমিটি গঠন

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় সংসদের প্রথম অধিবেশনের পঞ্চম দিনে আরও ১২টি কমিটি গঠিত হয়েছে।

বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে কমিটিগুলোর গঠিত হয়। তার আগে সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

নতুন ১২ কমিটির মধ্যে কার্যপ্রণালী বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি ও বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন কাজী কেরামত আলী, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাইফুজ্জামান চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন ড. এ কে আব্দুল মোমেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন শরীফ আহমেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন বীর বাহাদুর উষে শিং।

এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন বেনজীর আহমদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন ইমরান আহমেদ, ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন কাজী নাবিল আহমেদ, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন মোস্তাফিজুর রহমান এবং বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত কমিটির সভাপতি হয়েছেন মো. কামরুল ইসলাম।

এর আগে গত রোববার ১২টি, সোমবার ১৬টি ও মঙ্গলবার ১০টি কমিটি গঠিত হয়। অর্থাৎ চার দিনে জাতীয় সংসদের ৫০টি স্থায়ী কমিটি গঠনের কাজ শেষ হয়েছে। কমিটিতে বিরোধী দল জাতীয় পার্টি থেকে একজন ও স্বতন্ত্র থেকে একজন স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

Check Also

দাবিদারের দাবি স্বল্প সময়ে বুঝিয়ে দিন : প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: বিমার প্রকৃত দাবিদার যেন স্বল্প সময়ে বিমা কোম্পানির কাছ থেকে তাদের দাবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + fourteen =

Contact Us