সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুর পৌরসভার উন্নয়ন কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

শেরপুর পৌরসভার উন্নয়ন কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুর পৌরসভার সড়ক ও ড্রেন নির্মাণ কাজে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। স্থানীয় এলাকাবাসী ছাড়াও এ অভিযোগ তুলেছেন স্থানীয় জনপ্রতিনিধিরাও।

জানা গেছে, বিশ^ব্যাংকের অর্থায়নে শেরপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের অর্ন্তগত মাজার রোড থেকে গোরা ষ্টোর পর্যন্ত ২৩০ মিটার রাস্তার কার্পেটিং ও ড্রেন নির্মাণ শুরু হয় দুই মাস পুর্বে। ২৪ লাখ ৯৯ হাজার ২৭৫ টাকা চুক্তিতে এই কাজের জন্য চুক্তিবদ্ধ হয় জান কনষ্ট্রাকশন। কিন্তু কাজ শুরুর পর নিন্মমানের নির্মাণ সামগ্রী ৩ নম্বর ইটের খোয়া, বালুর পরিবর্তে মাটি, আরসিসি ঢালাই ছাড়াই ড্রেন নির্মাণ, কালভার্ট নির্মাণ না করাসহ নানা অভিযোগ ওঠে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

শেরপুর পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শারমিন আক্তার জানান, সিডিউল অনুযায়ী কোন কাজ করা হচ্ছে না। সঠিক মাপ ও মানসম্মত নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়নি। যার ফলে এই রাস্তা ও ড্রেন টেকসই হবে না। বিষয়টি আমি জনপ্রতিনিধি হিসাবে বার বার জানিয়ে কোন লাভ হয়নি।

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান জান কনষ্ট্রাকশনের স্বত্তাধিকারী অশোক কুমার কুন্ডু জানান, সিডিউল মোতাবেকই কাজ করা হচ্ছে। কোন অনিয়ম ও দুর্নীতি হচ্ছে না। নির্মাণ কাজের সময় শেষ হলেও সময় বর্ধিত করে কাজ চলমান রয়েছে।

শেরপুর পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী মামুনুর রশিদ জানান, ৮নং ওয়ার্ডের উন্নয়ন কাজটি আমি তদারকি করছি। কিছু কিছু কাজের বিষয়টি অভিযোগ উঠেছে। তবে আমরা এর মান রক্ষার চেষ্টা করছি।

Check Also

শেরপুরে উপজেলা চাউল কল মালিক সমিতির ত্রিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মমিনুল ইসলাম: বগুড়ার শেরপুর উপজেলা চাউল কল মালিক সমিতির ত্রিবার্ষিক সাধারণ সভা মঙ্গলবার (১৪ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

Contact Us