Home / পড়াশোনা / পরিমার্জিত মূল্যায়ন নির্দেশিকা অনুযায়ী মূল্যায়নের আদেশ

পরিমার্জিত মূল্যায়ন নির্দেশিকা অনুযায়ী মূল্যায়নের আদেশ

শেরপুর নিউজ: বিষয়ভিত্তিক মূল্যায়ন ট্যুলস ব্যবহার করে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিখনকালীন মূল্যায়ন কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। এ লক্ষ্যে পারদর্শিতার নির্দেশকগুলো (পিআই) পরিমার্জন করে নতুন করে মূল্যায়ন নির্দেশিকা বিদ্যালয়ে পাঠানো হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশনায় জানানো হয়, নতুন কারিকুলাম যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে শিখনকালীন মূল্যায়ন কার্যক্রম পরিচালনার জন্য ষষ্ঠ ও সপ্তম শ্রেণির জন্য আগের পারদর্শিতার নির্দেশকগুলোর (পিআই) পরিমার্জন করে নতুন করে প্রণয়ন করা হয়েছে। এছাড়া অষ্টম ও নবম শ্রেণির জন্য পারদর্শিতার নির্দেশকগুলো (পিআই) প্রণয়ন করে ষষ্ঠ থেকে নবম শ্রেণির জন্য বিষয়ভিত্তিক শিখনকালীন মূল্যায়ন ট্যুলস ও নির্দেশনা এনসিটিবি কর্তৃক প্রস্তুত করা হয়েছে।

এমতাবস্থায়, এনসিটিবির প্রস্তুত করা বিষয়ভিত্তিক মূল্যায়ন ট্যুলস ও নির্দেশনা অনুসরণ করে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে শিখনকালীন মূল্যায়ন কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করা হলো।

বিদ্যালয়ে পাঠানো বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকায় কীভাবে মূল্যায়ন করা হবে তা বিস্তারিত তুলে ধরা হয়েছে।

 

Check Also

কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

শেরপুর নিউজ ডেস্ক: কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Contact Us