Home / বগুড়ার খবর / শেরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে তদন্ত শুরু

শেরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে তদন্ত শুরু

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরে চকখাগা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকলিমার বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর তদন্ত শুরু করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারী) বেলা ১২ টায় চকখাগা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছে তদন্ত কমিটি। তদন্ত প্রতিবেদন আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রকাশ করা হবে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।
বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে শেরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান মঙ্গলবার সরেজমিনে গিয়ে গোপনে ও প্রকাশ্যে অভিযুক্ত প্রধান শিক্ষক, বিদ্যালয়ের সহকারি শিক্ষকগণ ও বিদ্যালয় পরিচালনা কমিটির কাছ থেকে সাক্ষ্য গ্রহণ করেন। তদন্ত প্রসঙ্গে তিনি জানান, প্রাথমিক তদন্তে কিছু অনিয়ম পরিলক্ষিত হয়েছে। বিদ্যালয়ের কাজের সাথে হিসাব নিকাশ ও সাক্ষিদের লিখিত বক্তব্য পুঙ্খানুপুঙ্খরূপে যাচাই করে আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে। অনিয়ম প্রমানিত হলে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।
উল্লেখ্য, ‘শেরপুরে স্কুল উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে উল্লেখ করা হয়, শেরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্য অনুযায়ী ২০২২-২৩ অর্থ বছরে সেখানে বিদ্যালয় পর্যায়ে উন্নয়ন পরিকল্পনা (স্লিপ) তহবিল থেকে ৫০ হাজার, ক্ষুদ্র মেরামত বাবদ ২ লক্ষ ও রুটিন মেরামত বাবদ ৪০ হাজার মোট ২ লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে কিন্তু এর অধিকাংশ টাকাই খরচ না করে প্রধান শিক্ষক আকলিমা আত্মসাৎ করেছেন বলে জানিয়েছেন স্কুলের সহকারী শিক্ষকগণ। এ ছাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে দাখিলকৃত প্রায় সকল ভাউচারই ভুয়া বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দোকানের মালিকেরা।

Check Also

শেরপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে শবেবরাতের রাতে গলায় ফাঁস দিয়ে ফাইমা খাতুন (২০) নামের এক গৃহবধু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

Contact Us