সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় মুক্তা বেকারি’কে ১ লাখ টাকা জরিমানা

বগুড়ায় মুক্তা বেকারি’কে ১ লাখ টাকা জরিমানা

শেরপুর নিউজ ডেস্ক: অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি সামগ্রী তৈরি ও খাবারে রাসায়নিক রঙ ব্যবহার করার অপরাধে বগুড়ায় ‘মুক্তা বেকারি’কে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বগুড়া সদর এলাকায় মোবাইল কোর্টের অভিযানে এ জরিমানা করা হয়। এসময় অভিযানে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম। অভিযানকালে রাসায়নিক রঙ, পোড়া ও ময়লা তেল জব্দ করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম বলেন, বৃহস্পতিবার সকাল থেকেই বগুড়া সদরে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সদরের গাজী পালশা ‘মুক্তা বেকারি’ নামের ওই প্রতিষ্ঠানে গিয়ে অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি সামগ্রী তৈরি করতে দেখা যায়। এসময় নোংরা অবস্থায় পাউরুটি, বিস্কুট, কেক, ক্ষতিকর রঙ ব্যবহার, অপরিষ্কার টেবিলে খাবার তৈরি এবং ইঁদুরের গর্তযুক্ত এলাকায় খাদ্য সংরক্ষণ করতে দেখা যায়। এছাড়াও পোড়া ও ময়লা তেলের ব্যবহারসহ খাদ্য লবণের পরিবর্তে ইন্ডাস্ট্রিয়াল লবণ ব্যবহার করার অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী ওই বেকারি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় আনুমানিক ৫ কেজি লবণ, ৩ প্যাকেট রাসায়নিক রং, ৫ লিটার পোড়া ও ময়লা তেল জব্দ করা করা হয়।

এ এইচ এম আসিফ বিন ইকরাম আরো বলেন, অভিযানকালে মুক্তা বেকারির কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। তখন আগামী ১৫ দিনের মধ্যে প্রতিপালন করবে মর্মে মুচলেকা প্রদান করেন ওই বেকারির মালিক।

বৃহস্পতিবার নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের মোবাইল কোর্টের ওই অভিযানে উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার রাসেল, নিরাপদ খাদ্য পরিদর্শক শাহ আলী খান ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ। এসময় র‍্যাবের চৌকস টিম ওই অভিযানে সহযোগিতা করে।

Check Also

শেরপুরে দিনে-দুপুরে শিক্ষকের বসতবাড়ি থেকে টাকা-স্বর্ণালংকার লুট

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে দিনে-দুপুরে মাদ্রাসা শিক্ষকের বসতবাড়ির তালা ভেঙে নগদ টাকা, মোবাইল ফোন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eleven =

Contact Us