সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব গভীর করবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব গভীর করবে যুক্তরাষ্ট্র

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব গভীর করার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের বেশ কিছু পদক্ষেপ আছে। অংশীদারত্ব আরও গভীর করতে এই পদক্ষেপ গ্রহণ অব্যাহত থাকবে। গত সোমবার দেশটির পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মুখ্য উপমুখপাত্র বেদান্ত প্যাটেল।

এক সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশে সর্বশেষ সাধারণ নির্বাচনের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়েছে, একটি অবাধ-মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়াসহ অভিন্ন লক্ষ্য এগিয়ে নিতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও গভীর করতে যুক্তরাষ্ট্র কোন সুনির্দিষ্ট পদক্ষেপের কথা বিবেচনা করছে?

জবাবে প্যাটেল বলেন, যুক্তরাষ্ট্রের বেশ কিছু পদক্ষেপ আছে। বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও গভীর করার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র এসব পদক্ষেপ গ্রহণ করে যাবে।

তিনি বলেন, ‘বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের বার্ষিকী ছিল গত বছর। আমি আগেই বলেছি, বাংলাদেশের সঙ্গে কাজ অব্যাহত রাখার বেশ কয়েকটি ক্ষেত্র আছে, বিশেষ করে জলবায়ু ও নিরাপত্তা সহযোগিতা। এসব ক্ষেত্রে কাজের সুযোগ-সম্ভাবনা আছে বলে আমরা বিশ্বাস করি।’

প্যাটেল আরও বলেন, অবশ্যই বেসরকারি খাতের সঙ্গেও যুক্তরাষ্ট্রের যুক্ত হওয়ার সুযোগ আছে। তারা বিশ্বাস করেন, এ বিষয়টিও সম্পর্ককে আরও গভীর করার জন্য গুরুত্বপূর্ণ।

Check Also

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ সফরে আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং। ২১-২২ মে তার এই সফরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

Contact Us