সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / দক্ষ নির্মাণশ্রমিক ও প্রকৌশলী নেবে লিবিয়া

দক্ষ নির্মাণশ্রমিক ও প্রকৌশলী নেবে লিবিয়া

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ থেকে দক্ষ নির্মাণশ্রমিক ও প্রকৌশলী নেবে উত্তর আফ্রিকার দেশ লিবিয়া।

সোমবার (২২ জানুয়ারি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত লিবিয়ার রাষ্ট্রদূত আব্দুল মুতালিব এস এম সুলিমানের এক সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ থেকে বৈধ পথে দক্ষ শ্রমিক পাঠানো হবে। এ বিষয়ে দুই দেশের প্রতিনিধিরা একমত হয়েছেন। কর্মী পাঠানোর প্রক্রিয়া সম্পর্কিত নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। শিগগিরই এই বিষয় নিয়ে বিস্তারিত জানানো হবে। বৈঠকে বাংলাদেশের নতুন সরকারকে স্বাগত জানিয়েছেন লিবিয়ার রাষ্ট্রদূত।

বৈঠকের শুরুতেই লিবিয়ার রাষ্ট্রদূত সেদেশের সরকারের পক্ষ থেকে বাংলাদেশের নতুন সরকার ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান এবং বর্তমান সরকারের শুভকামনা জানিয়ে দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় থাকবে বলে উল্লেখ করেন।

বৈঠকে উভয়পক্ষ দু-দেশের ভ্রাতৃত্বপূর্ণ সৌহার্দ্য-সম্প্রীতি, সুষ্ঠু-সুশৃঙ্খল ও দায়িত্বশীল অভিবাসন, মানব পাচারের প্রতিরোধ, অনিয়মিত অভিবাসনকে নিরুৎসাহিত-করণসহ লিবিয়ার শ্রমবাজারে বাংলাদেশের কর্মী প্রেরণ বিষয়ে আলোচনা করেন। এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, যুগ্ম সচিব মো. আবু রায়হান মিঞা এবং মো. সাজ্জাদ হোসেন ভূঞাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

২০২২ সালের শেষ দিকে বাংলাদেশ লিবিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে সমঝোতা স্মারক সই করে। এরপর ওই বছরই লিবিয়ায় কর্মী পাঠানোর কার্যক্রম হাতে নেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)। ৮ ডিসেম্বর ১৫ জন কর্মী দেশটিতে পাঠানো হয়।

Check Also

প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

শেরপুর ডেস্ক: প্রকল্প বাস্তবায়ন এবং ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ভালো বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

Contact Us