সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় দুই ইটভাটার মালিককে ৭ লাখ টাকা জরিমানা

বগুড়ায় দুই ইটভাটার মালিককে ৭ লাখ টাকা জরিমানা

শেরপুর নিউজ ডেস্ক: পরিবেশগত ছাড়পত্র না থাকায় বগুড়ার গাবতলী ও শিবগঞ্জ উপজেলার দুটি ইটভাটায় ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকালে এসওএস ব্রিকস এবং এটিএস ব্রিকস নামের দুই ইটভাটা মালিকের এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় ও পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার। এসময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের বগুড়া জেলা কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিকাইল হোসাইন ও পুলিশ সদস্যরা।

বগুড়ার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার জানান, গত মঙ্গলবার বিকেলে বগুড়া জেলার গাবতলী উপজেলার ডাকুমারা এলাকায় অবস্থিত এসওএস ব্রিকস এবং শিবগঞ্জ উপজেলার চান্দরমোড় দাড়িদহ এলাকায় এটিএস ব্রিকস নামক দুটি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশগত ছাড়পত্র না থাকায় এই জরিমানা করা হয়। সেই সাথে ইটভাটা মালিককে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব বøক ইট তৈরির নির্দেশনা দেয়া হয়।

Check Also

বগুড়া-সিরাজগঞ্জ রেললাইন নির্মাণে ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু

শেরপুর ডেস্ক: বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

Contact Us