সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনটে নিম্নমানের রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ধুনটে নিম্নমানের রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ধুনট (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার ধুনট পৌর এলাকায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে ধুনট বাজারের হাসপাতাল সড়কে বিভিন্ন শ্রেণী পেশার এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি সাচ্চু মল্লিক, উপজেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, ওয়ার্ড আ’লীগের সভাপতি জুয়েল মাহমুদ প্রমূখ।

জানাগেছে, বিশ্ব ব্যাংকের অর্থায়নে স্থানীয় সরকারের করোনা প্রকল্পের আওতায় ধুনট বাজারের ফলপট্টি থেকে ধুনট থানা মোড় পর্যন্ত ১৫০০ মিটার রাস্তা নির্মাণে দরপত্র আহবান করে ধুনট পৌরসভা। রাস্তাটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৭৬ লাখ ৯৬ হাজার ৯৬৭ টাকা। এদিকে নির্ধারিত ব্যয়ের চেয়ে ১৩ শতাংশ কমে ধুনটের জননী কন্সট্রাকশন রাস্তাটি নির্মাণের অনুমোদন পায়। রাস্তাটির নির্মাণের মেয়াদকাল ছিল ২০২৩ সালের ২৫ জুন থেকে ২০২৩ সালের ২৫ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু ওই ঠিকারদার প্রতিষ্ঠান গত তিন মাস আগে মোটা অঙ্কের টাকার বিনিময়ে রাস্তাটির কাজের দরপত্র অন্য এক ঠিকাদারের কাছে বিক্রি করে দেন। রাস্তাটির দরপত্র ক্রয়ের পর সাব ঠিকাদার রাস্তা নির্মাণে নিম্নমানের ইটের খোয়া, মাটি মিশ্রিত পাথরের গুড়া, নিম্নমানের বিটুমিন ও বালুর পরিবর্তে মাটি ব্যবহার করেছেন। আর একারনে রাস্তাটি নির্মাণের কয়েক দিনের মধ্যেই কার্পেটিং উঠে যাচ্ছে। এসংক্রান্ত একটি সচিত্র প্রতিবেদন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়।

ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান বলেন, ধুনট পৌরসভার প্রধান এই সড়ক দিয়ে ধুনট থানা, ধুনট হাসপাতাল, ক্লিনিক ও দুটি কলেজ সহ জেলা সদরে যাতায়াত করতে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করে। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠান ইচ্ছেমতো নিম্নমানের কাজ করেই চলে গেছে। আর একারনে বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছে। কিন্তু কিছু দূর্ণীতিবাজদের কারনে সরকারের সফলতা ভেস্তে যাচ্ছে। তাই দূর্ণীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

Check Also

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

শেরপুর ডেস্ক: বগুড়ায় যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + three =

Contact Us