সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / বাড্ডার ইউনাইটেড হাসপাতাল বন্ধের নির্দেশ

বাড্ডার ইউনাইটেড হাসপাতাল বন্ধের নির্দেশ

শেরপুর নিউজ ডেস্ক: রাজধানী বাড্ডা এলাকায় অবস্থিত ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় রোববার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানের স্বাক্ষরে এ নির্দেশ দেয়া হয়।

এতে বলা হয়, সম্প্রতি ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু আয়ান আহমেদের মৃত্যুতে তার বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে অধিদপ্তরের পরিচালকের নেতৃত্বে ১০ জানুয়ারি হাসপাতালটি পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদপ্তরের প্রদত্ত লাইসেন্স দেখাতে ব্যর্থ হয়। এ ছাড়া দপ্তরের অনলাইন ডাটাবেজ পর্যালোচনা এবং পরিদর্শনকালে সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায়, ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতাল নামে কোনো প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তরের কাছে নিবন্ধন বা লাইসেন্স প্রাপ্তির জন্য কখনোই অনলাইন আবেদন করেনি।

এতে আরও বলা হয়, এ ছাড়া প্রতিষ্ঠানটি কোনো প্রকার আইনানুগ নিবন্ধন অথবা লাইসেন্স ছাড়া চিকিৎসা সেবা নির্মাণাধীন ভবনে পরিচালনা করে আসছে, যা সরকারের প্রচলিত আইনের পরিপন্থী। তাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সুপারিশক্রমে এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে এ আদেশ জারি করা হলো।

গত ৩১ ডিসেম্বর খতনা করাতে গিয়ে ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায় পাঁচ বছর বয়সী আয়ান। ৯ জানুয়ারি বাড্ডা থানায় তার বাবা শামীম আহমেদ এ ঘটনা মামলা করেন।

Check Also

অবৈধ হাসপাতালের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান

শেরপুর নিউজ ডেস্ক: সারা দেশে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে হাসপাতাল, ক্লিনিক, ব্লাড ব্যাংক। পরপর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 1 =

Contact Us