Home / রাজনীতি / এবার সেন্টু, ইয়াহইয়াকে অব্যাহতি দিলো জাপা

এবার সেন্টু, ইয়াহইয়াকে অব্যাহতি দিলো জাপা

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু এবং কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট-২ আসনের জাপার প্রার্থী ইয়াহইয়া চৌধুরীকে দল থেকে অব্যবহিত দেওয়া হয়েছে। রোববার (১৪ জানুয়ারি) জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর সুপারিশক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগর উত্তরের মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেছেন। সেই সঙ্গে মো. শফিকুল ইসলাম সেন্টু ও ইয়াহইয়া চৌধুরীকে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ভাইস চেয়ারম্যান পদসহ দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি দিয়েছেন। যা এরই মধ্যে কার্যকর করা হয়েছে।

নির্বাচনে ভরাডুবি, অনিয়মসহ নানা অভিযোগে দুপুরে জাপার পরাজিত প্রার্থীরা বিশেষ সভা করেন রাজধানীর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনিস্টিউটে।

এসময় দলটির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি শফিকুল ইসলাম সেন্টু জাপা চেয়ারম্যান ও মহাসচিবের সমালোচনা করেন। নিজের বহিষ্কারের আশঙ্কা প্রকাশ করে জাপা চেয়ারম্যানের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনি ঘুঘু দেখেছেন; ঘুঘুর ফাঁদ দেখেননি। যদি ঘুঘুর ফাঁদ দেখতে চান, আমি আপনাকে দেখিয়ে দেব। আপনি বহিষ্কর করতে করতে আঘাত দিতে দিতে; আঘাত ও বহিষ্কারের সংখ্যাগরিষ্ট হয়ে গেছে। আঘাত ও বহিষ্কারের লোক যদি এক হয়ে যায়, তাহলে আপনার টিকে থাকা কঠিন হয়ে যাবে।’

নির্বাচনে ভরাডুবির জেরে টালমাটাল জাতীয় পার্টি। পরাজিত প্রার্থীদের অভিযোগ তারা দলের কোনো সহযোগিতা পাননি, জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ের সামনে বিক্ষোভও করেন তারা।

এসব কারণে গত ১২ জানুয়ারি এর আগে দলটির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ ও প্রেসিডিয়াম মেম্বার সুনীল শুভ রায়কে দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে এ দুই গুরুত্বপূর্ণ নেতাকে অব্যাহতি দেওয়া হলেও কোনো কারণ দর্শানোর চিঠিও দেওয়া হয়নি, এমনকি কোনো ধরনের আলোচনা ছাড়াই তাদের বহিষ্কার করা হয়েছে।

Check Also

আমরা বরাবরই শিক্ষার্থীদের দাবি সমর্থন করে আসছি : কাদের

শেরপুর নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

Contact Us