সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / হাজিদের জন্য সৌদি আরবের নতুন পরিকল্পনা

হাজিদের জন্য সৌদি আরবের নতুন পরিকল্পনা

শেরপুর নিউজ ডেস্ক: হাজিদের জন্য নতুন পরিকল্পনা নিয়েছে সৌদি আরব। ফলে জেদ্দা থেকে পবিত্র নগরী মক্কায় যেতে আর দুর্ভোগ পোহাতে হবে না। শুক্রবার (১২ জানুয়ারি) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির সরকারি এক কর্মকর্তা জানান, হাজিদের জেদ্দা থেকে মক্কার গ্রান্ড মসজিদ পর্যন্ত যাতায়াতের জন্য সৌদি আরবের জাতীয় পরিবহন সংস্থা উড়ন্ত ট্যাক্সি চালুর পরিকল্পনা করছে।

সাউদিয়া গ্রুপের করপোরেট কমিউনিকেশনের পরিচালক আবদুল্লাহ আল শাহরানি সৌদি সংবাদমাধ্যম আখবার২৪-কে বলেন, প্রকল্প বাস্তবায়নের জন্য ১০০টি লিথিয়াম জেট, জার্মান ইলেক্ট্রিক ভার্টিকাল টেক অব অ্যান্ড ল্যান্ডিং বিমান (ইভিটিওএল) কিনতে প্রক্রিয়া শুরু করেছে। জেদ্দার কিং আবদুল আজিজ বিমান বন্দর থেকে মক্কার গ্রান্ড মসজিদের আশপাশের হাজিদের শাটলের জন্য এটি চালু করা হবে। উড়ন্ত এ ট্যাক্সিটিতে একসাথে ছয়জন যাত্রা করতে পারবেন।

আল শাহরানি বলেন, উড়ন্ত ট্যাক্সি চালানোর জন্য আইনি প্রতিষ্ঠানগুলোর সাথে কাজ করছে সৌদি এয়ারলাইন্স। এটি চালু হলে ওমরাহ বা পুণ্যযাত্রীদের জন্য সেবার মানেও পরিবর্তন আসবে। তবে কবে থেকে এটি চালু হবে তা তিনি স্পষ্ট জানাননি।

তিনি বলেন, সৌদি আরবে প্রথমবারের মতো এ ধরনের বিমান ব্যবহৃত হতে যাচ্ছে।

সৌদিতে গত বছর ২০ লাখ মুসলিম পবিত্র হজ পালন করেন। এ হিসেবে পরিস্থিতি করোনার আগের সময়ে ফিরে যাওয়ার আভাস দিচ্ছে। দেশটির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী তৌফিক আল রাবিয়া সম্প্রতি জানান, গত বছর রেকর্ড এক দশমিক ৩৫ কোটি মানুষ ওমরা পালন করেছেন।

Check Also

সাত দশক পর পাকিস্তানে প্রথম নারী মুখ্যমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: পাকিস্তান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে চলেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

Contact Us