Home / পরিবেশ প্রকৃতি / শীত আরো বাড়বে, হতে পারে বৃষ্টিও

শীত আরো বাড়বে, হতে পারে বৃষ্টিও

শেরপুর নিউজ ডেস্ক: আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চার জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পাশাপাশি দেশে চলমান শীতের তীব্রতা আরো বাড়বে। একইসঙ্গে আগামী সপ্তাহে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতর জানায়, আগামীকাল (শনিবার) শীতের তীব্রতা সামান্য বাড়বে। এই মাসজুড়েই থাকবে শীত।

এ ছাড়া শুক্রবার পাবনা, কিশোরগঞ্জ, দিনাজপুর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগ সামান্য বিঘ্ন ঘটতে পারে।

এ ছাড়া আগামী ৫ দিনের আবহাওয়া পূর্বাভাসে বজ্রসহ বৃষ্টির আভাস দিয়ে বলা হয়েছে, আগামী ১৭ ও ১৮ জানুয়ারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলে তাপমাত্রা আরো কমে শীতের অনুভূতি বাড়তে পারে।

সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস কিশোরগঞ্জের নিকলি ও চুয়াডাঙ্গায়। এ ছাড়া ঈশ্বরদীতে ৯ দশমিক ৮ ও দিনাজপুরে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সারা দেশে রাতে তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

Check Also

সপ্তাহ জুড়ে অস্বস্তিকর গরম থাকতে পারে

শেরপুর নিউজ ডেস্ক: সারাদেশেই কমবেশি বৃষ্টি হচ্ছে। তবে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 3 =

Contact Us