সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জামানত হারালেন এমপি রেজাউল করিম বাবলু

জামানত হারালেন এমপি রেজাউল করিম বাবলু

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের আলোচিত সংসদ সদস্য রেজাউল করিম বাবলু জামানত হারিয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বিশ্লেষণে এই তথ্য পাওয়া যায়।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়ে সংসদ সদস্য বনে যান রেজাউল করিম বাবলু। এরপর গত পাঁচ বছরে শূন্য থেকে হয়েছেন কোটিপতি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও স্বতন্ত্রভাবে ভোটের লড়াইয়ে অংশগ্রহণ করেন।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষায় মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে।

বগুড়া-৭ আসনে মোট ভোটার ৫ লাখ ১২ হাজার ২৫৮। মোট প্রদত্ত ভোট ১ লাখ ১২ হাজার ৪৫১টি। যার মধ্যে বৈধ ভোট গণনা করা হয় ১ লাখ ৮ হাজার ৭টি। এই আসনে জামানত রক্ষার জন্য একজন প্রার্থীকে পেতে হবে ১৪ হাজার ৫৬ ভোট। সেখানে রেজাউল করিম বাবলু পেয়েছেন ২ হাজার ৭ ভোট।

বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বগুড়া-৭ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা আলম নান্নু ৯১ হাজার ২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এই আসনে আরও ১১ জন প্রার্থী ভোটের মাঠে লড়েছিলেন।

Check Also

শেরপুরে দিনে-দুপুরে শিক্ষকের বসতবাড়ি থেকে টাকা-স্বর্ণালংকার লুট

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে দিনে-দুপুরে মাদ্রাসা শিক্ষকের বসতবাড়ির তালা ভেঙে নগদ টাকা, মোবাইল ফোন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 5 =

Contact Us