Home / দেশের খবর / আওয়ামী লীগের বিজয়ে শেখ হাসিনাকে চীনের অভিনন্দন

আওয়ামী লীগের বিজয়ে শেখ হাসিনাকে চীনের অভিনন্দন

শেরপুর নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে অনুষ্ঠিত এবং আওয়ামী লীগের বিজয়ের জন্য দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন।ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ সোমবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তার দেশের পক্ষে এ অভিনন্দন জানান।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ২২৩টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের এমপি প্রার্থীরা। এ সংখ্যাগরিষ্ঠতার মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো ক্ষমতায় বসতে যাচ্ছে আওয়ামী লীগ।

চীনা নেতাদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও শুভ কামনা জানান রাষ্ট্রদূত। তিনি জানান, চীনা নেতারা শেখ হাসিনার সঙ্গে তাদের দীর্ঘদিনের বন্ধুত্ব অব্যাহত রাখবেন এবং পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা আরও গভীর করবেন।

ইয়াও জানান, চীন ও বাংলাদেশের উন্নয়ন সম্পর্ক এখন খুবই গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। উন্নয়নের ক্ষেত্রে চীন সমবয়ই বাংলাদেশের বিশ্বস্ত ও নির্ভরযোগ্য বন্ধু ছিল। চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই দেশের পারস্পরিক সহযোগিতামূলক সম্পর্ক আরও গভীর হয়েছে।

রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় চীন সব সময়ই পাশে থাকবে। বাংলাদেশের স্থিতিশীলতা নিশ্চিতে আন্তর্জাতিক অঙ্গনে আরও সক্রিয় ভূমিকা রাখবে চীন। বাংলাদেশের ভিশন ২০৪১ বাস্তবায়নে চীন সবরকম সহায়তা করবে।

চীনা রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে সবরকম সম্পর্ক জোরদার করার জন্য প্রস্তুত রয়েছে চীন। বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক আরও বিস্তৃত করতে চান তারা। ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার যে প্রকল্প বাংলাদেশ নিয়েছে সেখানে চীন ভূমিকা রাখতে চায়।

Check Also

মোবাইল ইন্টারনেট কবে চালু হতে পারে রবি-সোমবারে

শেরপুর নিউজ ডেস্ক: আগামী সপ্তাহের শুরুর দিকে মোবাইল ইন্টারনেট পরিষেবা চালু হতে পারে বলে জানিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

Contact Us