Home / দেশের খবর / ভোট শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

ভোট শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

শেরপুর নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুর আউয়াল। রবিবার (৭ জানুয়ারি) বিকাল ৫ টা ৩০ মিনিটে ইসির মিডিয়া সেন্টারে এক ব্রিফিং এ তিনি এ মন্তব্য করেন।

এ সময় অন্য চার কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ভোট মোটামুটি শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। নির্বাচনে আশঙ্কা ছিল যে, একটি পক্ষ ভোট বর্জন ও প্রতিহতের ঘটনায় ভোটার কম আসবে বলে আমরা ভেবেছিলাম তবে তা ঘটেনি। ভোটাররা মোটামুটি ভোট দিতে এসেছে। আইন শৃঙ্খলা বাহিনী গোটা দেশ চষে বেড়িয়েছেন। প্রার্থী ও ইসির মধ্যে যে অনাস্থা ছিল আমরা সবাই ভিজিট করে মিটিং করে কিছুটা মিটিয়ে ফেলতে সক্ষম হয়েছি। আমরা ৯০ শতাংশ ক্ষেত্রে ব্যালট সকালে পৌঁছে দিয়েছি। প্রায় ৩ হাজার ম্যাজিস্ট্রেটরা মাঠে আছেন, ৮ লক্ষাধিক আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছেন।

তিনি বলেন, অনিয়মের অভিযোগে ১৫টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। আচরণবিধি চূড়ান্তভাবে লঙ্ঘন করায় চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে কমিশন। গণপ্রজাতন্ত্রী আদেশ (আরপিও) ৯১ ই (২) বিধান অনুযায়ী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়। ভোটের দিন নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে বাংলাদেশ এই প্রথম কোন প্রার্থীর প্রার্থিতা বাতিল করলো।

তিনি বলেন, স্বচ্ছতা দৃশ্যমানতার মাধ্যমে পুরো চিত্রটা তুলে ধরা হলে তা জনগণ বিশ্বাস করবে। যেসব টিভির মালিকরা প্রার্থী নন, সেসব চ্যানেলগুলো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেছে। বাংলাদেশের গণমাধ্যম সত্যি ভাল ভূমিকা রাখে। আন্তর্জাতিক মহলে ভোট গ্রহনযোগ্য বলবে কিনা তা ভোট শেষে ও রেজাল্টের পরে বলবে নিশ্চয়ই। দলীয় সরকারের সব ধরনের সহযোগিতা পেয়েছি বলেই নির্বাচন সরকারের অধীনে নির্বাচন করতে আমাদের সমস্যা হয়নি বলে জানান সিইসি।

Check Also

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 20 =

Contact Us